× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

৭ বছর পর নজরুল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি ঘোষণা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

প্রকাশ : ২৯ মার্চ ২০২৪ ১৯:২৭ পিএম

আপডেট : ২৯ মার্চ ২০২৪ ১৯:৫১ পিএম

সভাপতি আল মাহমুদ কায়েস এবং সাধারণ সম্পাদক রাশেদুল ইসলাম সরকার রিয়েল। প্রবা ফটো

সভাপতি আল মাহমুদ কায়েস এবং সাধারণ সম্পাদক রাশেদুল ইসলাম সরকার রিয়েল। প্রবা ফটো

দীর্ঘ সাত বছর পর জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। বাংলা ভাষা ও সাহিত্য বিভাগের শিক্ষার্থী আল মাহমুদ কায়েসকে সভাপতি এবং একই বিভাগের শিক্ষার্থী রাশেদুল ইসলাম সরকার রিয়েলকে সাধারণ সম্পাদক করে ৫২ সদস্যবিশিষ্ট এ কমিটি ঘোষণা করা হয়। এ ছাড়াও কমিটিতে ৩৪ জন সহসভাপতি, আটজন যুগ্ম সাধারণ সম্পাদক ও আটজনকে সাংগঠনিক পদে নির্বাচিত করা হয়েছে।

বৃহস্পতিবার (২৮ মার্চ) গভীর রাতে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এই কমিটি ঘোষণা করা হয়। কমিটি ঘোষণার পর উল্লাসে ফেটে পড়েন ছাত্রলীগের নেতাকর্মীরা।  

জানা গেছে, সাত বছর আগে ২০১৭ সালের ৩ মে নজরুল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। সম্মেলনের তিন দিন পর ২০১৭ সালের ৭ মে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি মো. সাইফুর রহমান সোহাগ এবং সাবেক সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন নজরুল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি ঘোষণা করেন। ঐ কমিটিতে বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান ও তথ্যপদ্ধতি বিভাগের শিক্ষার্থী নজরুল ইসলাম বাবুকে সভাপতি এবং অর্থনীতি বিভাগের শিক্ষার্থী রাকিবুল হাসান রাকিবকে সাধারণ সম্পাদক করা হয়।

এক বছরের কমিটিতেই ছয় বছর অতিবাহিত হওয়ার পর গত বছরের ৪ জুলাই নজরুল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়। কমিটি বিলুপ্তির পর নতুন কমিটি গঠনের জন্য নেতাকর্মীদের কাছ থেকে সিভি আহ্বান এবং গত বছরের ২৭ সেপ্টেম্বর নজরুল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কর্মিসভার আয়োজন করে কেন্দ্রীয় ছাত্রলীগ। কর্মীসভার ছয় মাস পর নতুন কমিটি ঘোষণা করল কেন্দ্রীয় ছাত্রলীগ। 


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা