× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ভিকারুননিসার ১৬৯ শিক্ষার্থীর ভর্তি বহালের দাবি অভিভাবকদের

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১০ মার্চ ২০২৪ ২০:৩৩ পিএম

শিক্ষার্থী ও অভিভাবকদের মানববন্ধন। রবিবার ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের সামনে। প্রবা ফটো

শিক্ষার্থী ও অভিভাবকদের মানববন্ধন। রবিবার ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের সামনে। প্রবা ফটো

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের প্রথম শ্রেণির ১৬৯ শিক্ষার্থীর ভর্তি বহাল রাখার দাবিতে মানববন্ধন করেছেন অভিভাবকেরা। এ সময় তারা সমস্যা সমাধানে প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির হস্তক্ষেপ কামনা করেছেন।  

রবিবার (১০ মার্চ) সকালে রাজধানীর বেইলি রোডে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের মূল শাখার সামনে আয়োজিত মানববন্ধনে তারা এসব দাবি জানান।

মানববন্ধনে শিক্ষার্থী ও তাদের অভিভাবকেরা বিভিন্ন প্ল্যাকার্ড হাতে দাঁড়ান। সেখানে লেখা রয়েছে– ‘মাউশির ভুলের মাশুল আমরা কেন ভোগ করব, আমি আমার স্কুলে যেতে চাই, আমরা এখানেই পড়ব, আমাদের প্রিয় স্কুলে আমরা ফিরে যেতে চাই।’

গত ২৭ ফেব্রুয়ারি ভিকারুননিসায় ২০২৪ শিক্ষাবর্ষে চারটি শাখায় প্রথম শ্রেণিতে বিধিবহির্ভূতভাবে ভর্তি হওয়া ১৬৯ শিক্ষার্থীর ভর্তি বাতিলের নির্দেশনা দেয় মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)। এর প্রেক্ষিতে এসব শিক্ষার্থীর ভর্তি বাতিল করে মাউশিতে গত ৪ মার্চ চিঠি দেয় ভিকারুননিসা কর্তৃপক্ষ। 

মাউশি সূত্র বলছে, ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ভর্তির বিজ্ঞপ্তি অনুযায়ী– ২০১৭ সালের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর সময়ের মধ্যে জন্মগ্রহণকারীরা প্রথম শ্রেণিতে ভর্তিযোগ্য। তবে চারটি শাখা মিলিয়ে ২০১৫ সালের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বরের মধ্যে জন্মগ্রহণকারী ১০ জন ও ২০১৬ সালের ১৫৯ জন শিক্ষার্থীকে ভর্তি করে ভিকারুননিসা। যা সংশ্লিষ্ট ভর্তি নীতিমালার লঙ্ঘন। 

মানববন্ধনে অভিভাবকরা বলেন, ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের সব নির্দেশনা যথাযথ নিয়মে মেনে ভর্তির আবেদন করা হয়েছে। কর্তৃপক্ষ তা যাচাই-বাছাই করে ভর্তি বিষয়ে অনুমতি প্রদান করেছে। 

তারা আরও বলেন, ভর্তি হয়ে বাচ্চারা ৬ মার্চ পর্যন্ত ক্লাসও করেছে। কিন্তু হঠাৎ করে আদালতের রায় আসে ২০১৫ ও ২০১৬ সালে জন্ম নেওয়া ১৬৯ ছাত্রীর ভর্তি বাতিল করতে হবে। প্রতিষ্ঠান থেকেও কিছু অবহিত না করে হঠাৎ করেই ভর্তি বাতিল করে জানানো হয়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা