× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির ২৪৯ জন শিক্ষার্থীকে মেধা বৃত্তি প্রদান

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১০ মার্চ ২০২৪ ১৬:১৮ পিএম

আপডেট : ১০ মার্চ ২০২৪ ১৬:৫৪ পিএম

ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি ২৪৯ জন শিক্ষার্থীকে তাদের একাডেমিক ফলের জন্য ‘মেধা বৃত্তি’ প্রদান করেছে

ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি ২৪৯ জন শিক্ষার্থীকে তাদের একাডেমিক ফলের জন্য ‘মেধা বৃত্তি’ প্রদান করেছে

ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি ২০২৩ সালের স্প্রিং, সামার এবং ফল সেমিস্টারের ২৪৯ জন শিক্ষার্থীকে তাদের একাডেমিক ফলের জন্য ‘মেধা বৃত্তি’ প্রদান করেছে।

বৃত্তি প্রাপক শিক্ষার্থীদের মধ্যে বেশিরভাগই ছিল নারী শিক্ষার্থী। আজ (১০ মার্চ) বিশ্ববিদ্যালয়ের ‘মঞ্জুর এলাহী’ অডিটোরিয়ামে এই বৃত্তি প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের (এডিবি) বাংলাদেশ আবাসিক মিশনের কান্ট্রি ডিরেক্টর এডিমন গিনটিং। 

প্রধান অতিথির বক্তৃতায়, এডিমন গিনটিং পুরস্কার প্রাপকদের অভিনন্দন জানান এবং উল্লেখ করেন ছাত্রজীবনে তিনিও এমন বৃত্তি পেয়েছিলেন, যা তাকে তার আজকের অবস্থান অর্জন করতে অনুপ্রাণিত করেছিল। তাই তিনি শিক্ষার্থীদের বড় স্বপ্ন দেখতে এবং দেশের উন্নয়নে অবদান রাখতে উদ্বুদ্ধ করেন। তিনি বলেন, শুধুমাত্র উঁচু উঁচু ভবন এবং ফ্লাইওভার নির্মাণই যথেষ্ট উন্নয়ন নয়,  বরং শিক্ষা ও জ্ঞানের মাধ্যমে মানুষের জীবনযাত্রার মানের উন্নয়ন ঘটানো সত্যিকারের উন্নয়ন। অনুষ্ঠানে তিনি মেধা বৃত্তি পাওয়া শিক্ষার্থীদের মধ্যে সনদ বিতরণ করেন। 

ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির প্রধান উপদেষ্টা ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর অধ্যাপক ড. মোহাম্মদ ফরাসউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সদস্য এইচ এন আশিকুর রহমান। স্বাগত বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক শামস রহমান। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সদস্যবৃন্দ, উপউপাচার্য, কোষাধ্যক্ষ, ডিন, শিক্ষক, কর্মকর্তা, বৃত্তি পাওয়া শিক্ষার্থী এবং তাদের অভিভাবকবৃন্দ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা