× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ভর্তি পরীক্ষা দিতে আসা মেয়েকে ‘হারিয়ে’ ফেললেন মা, অতঃপর…

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

প্রকাশ : ০৬ মার্চ ২০২৪ ১৯:২৪ পিএম

আপডেট : ০৬ মার্চ ২০২৪ ১৯:৫২ পিএম

বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীরা। বুধাবার রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণ। প্রবা ফটো

বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীরা। বুধাবার রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণ। প্রবা ফটো

মাগুরা থেকে মায়ের সঙ্গে রাজশাহী এসেছেন মহুয়া। তরুণীর উদ্দেশ্য রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ। তিনি সময়মতো ঢুকে পড়েন পরীক্ষার হলে। মায়ের কাছে রেখে যান নিজের ব্যবহৃত ফোন। এ পর্যন্ত সবকিছুই ঠিকঠাক ছিল। বিপত্তি ঘটল পরীক্ষা শেষে।

হাজারও পরীক্ষার্থীর মধ্যে নিজের মেয়েকে খুঁজে পাচ্ছিলেন না মহুয়ার মা। ঠিক সেই মুহূর্তে যেন ‘দেবদূত’ ভূমিকা নিলেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। খুঁজে বের করে মায়ের বুকে মেয়েকে ফিরিয়ে দিয়েছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি)।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০২৩-২৪ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের মানবিক শাখার বিভিন্ন বিভাগের অন্তর্গত ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা ছিল বুধবার (৬ মার্চ)। সকাল ৯টায় শেখ রাসেল মডেল স্কুল কেন্দ্রে পরীক্ষা শুরু হয়ে শেষ হয় ১০টায়।

আরএমপি সূত্র জানায়, পরীক্ষা শেষে হাজার শিক্ষার্থীর মধ্যে গভীর উদ্বেগ নিয়ে মহুয়ার মা মেয়েকে খুঁজতে থাকেন। দীর্ঘসময় গড়িয়ে গেলেও মেয়েকে খুঁজে না পেয়ে তিনি পুলিশের দ্বারস্থ হন। যোগাযোগ করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আরএমপির কন্ট্রোল রুমে। তখন উপপুলিশ কমিশনার মধুসূদন রায় মহুয়ার মাকে সান্ত্বনা দেন এবং তার মেয়েকে খুঁজে দেওয়ার আশ্বাস দেন।

আরএমপির মতিহার বিভাগের উপকমিশনার মধুসূদন রায় জানান, বিষয়টি জানার পর মহুয়াকে খুঁজে বের করতে তৎপরতা শুরু করে পুলিশ। রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আরএমপির কন্ট্রোল রুম থেকে বেতার যন্ত্রের মাধ্যমে মহুয়াকে খুঁজে বের করার জন্য সব স্টেশনকে জানানো হয়। অনেক খোঁজাখুঁজি করে মহুয়াকে উদ্ধার করে মায়ের কাছে নিয়ে আসে পুলিশ।

মেয়েকে ফিরে পেয়ে আপ্লুত মহুয়ার মা বলেন, ‘আমি অত্যন্ত আনন্দিত। এত মানুষের মধ্যে এত দ্রুতসময়ে মেয়েকে পুলিশ খুঁজে দিতে সক্ষম হবে ভাবিনি। তারা আমার মেয়েকে খুঁজে দিয়েছে। তাদের পেশাদারত্বের জন্য আমি পুলিশকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা