× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বেইলি রোডে আগুন

জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান চবি শিক্ষক সমিতির

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

প্রকাশ : ০৩ মার্চ ২০২৪ ১৬:৪০ পিএম

আপডেট : ০৩ মার্চ ২০২৪ ১৬:৪৯ পিএম

জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান চবি শিক্ষক সমিতির

রাজধানী বেইলি রোডে আগুনে প্রাণহানির ঘটনায় শোক প্রকাশ করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শিক্ষক সমিতি। জড়িতদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে সংগঠনটি। রবিবার (৩ মার্চ) শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মুস্তাফিজুর রহমান ছিদ্দিকী ও সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল হকের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নিহতদের জন্য ক্ষতিপূরণ ও আহতদের জন্য প্রয়োজনীয় চিকিৎসার ব্যবস্থাসহ, এই বিপর্যয়ের জন্য দায়ী কর্তৃপক্ষ ও ভবন মালিক এবং ব্যবসায়ীদের বিরুদ্ধে যথাযথভাবে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছে শিক্ষক সমিতি।

এতে বলা হয়, ভবিষ্যতে যাতে এই ধরনের ট্র্যাজেডির পুনরাবৃত্তি না ঘটে, তার জন্য প্রয়োজনীয় সতর্কতা ও যথোপযুক্ত পদক্ষেপ গ্রহণ করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানানো হচ্ছে।

গত ২৯ ফেব্রুয়ারি রাতে বেইলি রোডের গ্রিন কোজি কটেজ নামে বহুতল ভবনে আগুন লাগে। এ ঘটনায় ৪৬ জন নিহত হয়েছেন। ১১ জন আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন। তাদের অবস্থাও আশঙ্কাজনক। নিহতদের মধ্যে ২০ জন পুরুষ, ১৮ জন নারী ও ৮ জন শিশু। নিহতদের মধ্যে ৪৫ জনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা