× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ববিতে রাত ৮টার মধ্যে অনুষ্ঠান শেষ করার নোটিস স্থগিত

প্রবা প্রতিবেদক, বরিশাল

প্রকাশ : ২৯ ফেব্রুয়ারি ২০২৪ ২০:৩৩ পিএম

আপডেট : ২৯ ফেব্রুয়ারি ২০২৪ ২০:৫৮ পিএম

বৃহস্পতিবার বরিশাল বিশ্ববিদ্যালয়ে মূল ফটকের সামনে সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের কর্মীদের মানববন্ধন। প্রবা ফটো

বৃহস্পতিবার বরিশাল বিশ্ববিদ্যালয়ে মূল ফটকের সামনে সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের কর্মীদের মানববন্ধন। প্রবা ফটো

বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) ক্যাম্পাসে সামাজিক-সাংস্কৃতিক আয়োজনে রাত ৮টা পর্যন্ত সময়সীমা বেঁধে দেওয়ার নোটিস স্থগিত করা হয়েছে। বুধবার বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মো. আব্দুল কাইউম স্বাক্ষরিত নোটিসের মাধ্যমে ক্যাম্পাসে আয়োজিত যেকোনো অনুষ্ঠান ৮টার মধ্যে শেষ করার সিদ্ধান্ত জারি করা হয়। 

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন নোটিস প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করে এবং উপাচার্য বরাবর স্মারকলিপি পেশ করে। পরে উপাচার্য (চ. দা.) ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া তাৎক্ষণিক বুধবার ঘোষিত নোটিস স্থগিত করেন। পরবর্তীতে সব সংগঠনের প্রতিনিধিদের সঙ্গে আলাপ করে নতুনভাবে কর্মপরিকল্পনা সাজানোর আশ্বাস দেন।

এর আগে বেলা ১১টায় বরিশাল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মূল ফটকের সামনে ঢাকা-কুয়াকাটা মহাসড়কে নোটিস প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছে ছয়টি সংগঠন। এতে বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক মঞ্চ পদাতিক, বরিশাল বিশ্ববিদ্যালয় চারুকলা সংসদ (ববিচাস), বরিশাল বিশ্ববিদ্যালয় নাট্যদল, বরিশাল বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব, বরিশাল বিশ্ববিদ্যালয় ড্যান্স ফোরাম, বরিশাল বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফিক সোসাইটি (বিইউপিএস)সহ অন্যান্য সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সদস্যরা অংশ নেন।

মানববন্ধনে বক্তৃতা দেনসংগঠক আরিফুল ইসলাম আবির, মামজুদা মোস্তফা লামিয়া, সাগর মিত্র, ফারিয়া আনজুম নওশিন, ভূমিকা সরকার, হিসরাতুন হক নেহা প্রমুখ। মানববন্ধন শেষে সকল সংগঠনের প্রতিনিধিরা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সঙ্গে সাক্ষাৎ করেন। 

এ সময় বক্তারা বলেন, ববির দায়িত্ব এই অঞ্চলে সাংস্কৃতিক ও চিন্তার জগতে নেতৃত্ব দেওয়া। সেই বিশ্ববিদ্যালয়েই যখন সামাজিক, সাংস্কৃতিক আয়োজনের সময়সীমা বেঁধে দেওয়া হয়, তখন প্রতীয়মান হয় যে বিশ্ববিদ্যালয় তার ঐতিহাসিক দায়িত্ব পালনে অস্বীকৃতি জানাচ্ছে।

এ ব্যাপারে উপাচার্য ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া বলেন, ‘শিক্ষার্থীদের বলা হয়েছে আলোচনা করে সমস্যার সমাধান করে দেওয়া হবে। বিশ্ববিদ্যালয়কেও একটি নিয়মের মধ্যে থাকতে হবে। শেষ পর্যন্ত শিক্ষার্থীরা তাদের দাবি থেকে সরে এসেছে।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা