× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

জাবিতে ‘সি-১ ও সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:২৬ পিএম

আপডেট : ২৫ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:২৮ পিএম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আসা ভর্তিচ্ছুক পরীক্ষার্থী ও অভিভাবকরা। প্রবা ফটো

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আসা ভর্তিচ্ছুক পরীক্ষার্থী ও অভিভাবকরা। প্রবা ফটো

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার কলা ও মানবিকী অনুষদভুক্ত ‘সি-১’ ইউনিট (নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ এবং চারুকলা বিভাগ) এবং ‘সি’ ইউনিট (কলা ও মানবিকী অনুষদ এবং বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউট)-এর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২৫ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার দ্বিতীয় দিনে ‘সি-১’ ইউনিটে ৩২টি ছাত্র এবং ৩২টি ছাত্রীদের আসনের বিপরীতে আবেদনকারীর সংখ্যা ছিল ছাত্র ১ হাজার ৮৯৫ জন এবং ছাত্রী ২ হাজার ৩৩৪ জন। ‘সি’ ইউনিটে আসন সংখ্যা ছাত্রদের ১৯৪টি এবং ছাত্রীদের ১৯৪টি। এর বিপরীতে আবেদনকারীর সংখ্যা ছাত্র ১৮ হাজার ৬৬ জন এবং ছাত্রী ২১ হাজার ৭৭৯ জন।

সকালে উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলম পুরাতন কলা ভবন ও বিজনেস স্টাডিজ অনুষদে ভর্তি পরীক্ষা পরিদর্শন করেন। এ সময় উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মোহাম্মদ মোস্তফা ফিরোজ, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. রাশেদা আখতার, কলা ও মানবিকী অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মোজাম্মেল হক, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক নীলাঞ্জন কুমার সাহা, রেজিস্ট্রার মো. আবু হাসান, প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান প্রমুখ উপাচার্যের সঙ্গে ছিলেন।

পরীক্ষা পরিদর্শন শেষে উপাচার্য বলেন, ভর্তিচ্ছু শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের নির্বিঘ্নে চলাচলের জন্য বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অস্থায়ী ও ভ্রাম্যমাণ দোকান বসতে দেওয়া হয়নি। অনুমোদনবিহীন রিকশা ও অটোরিকশা বন্ধ করা হয়েছে। এতে সবাই স্বচ্ছন্দে চলা ফেরা করতে পারছে। প্রক্টর অফিস, বিএনসিসি, রোভার স্কাউট, পুলিশ এবং আনসার নিরাপত্তার কাজে ভালোভাবে দায়িত্ব পালন করায় শান্তিপূর্ণভাবে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। উপাচার্য এ অবস্থা বজায় রাখার জন্য সংশ্লিষ্ট সবার অব্যাহত সহযোগিতা কামনা করেন।

আগামী ২৭ ফেব্রুয়ারি মঙ্গলবার এবং ২৮ ফেব্রুয়ারি বুধবার ‘ডি’ ইউনিট (জীববিজ্ঞান অনুষদ)-এর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা