× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

চবিতে সংঘাত : উপাচার্যকে কঠোর ব্যবস্থা নিতে বললেন শিক্ষামন্ত্রী

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:০৭ পিএম

আপডেট : ১৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:১৬ পিএম

শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। ফাইল ফটো

শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। ফাইল ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের একাধিক গ্রুপের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনায় চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতারকে কঠোর ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এমএ খায়েরের পাঠানো এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দুই গ্রুপের মধ্যে চলমান সংঘাত ও সংঘর্ষের বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্বে নিয়োজিত শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতারের সঙ্গে আজ কথা বলেছেন। এ সময় মন্ত্রী সংঘাত ও সংঘর্ষের জন্য দায়ী ব্যক্তিদের বিষয়ে কঠোর ব্যবস্থা গ্রহণ করতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে অনুরোধ করেছেন। ইতঃপূর্বে যারা এ ধরনের সহিংসতায় জড়িত হয়েছে, তাদের বিরুদ্ধে অ্যাকাডেমিক ও প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করতে বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং ফৌজদারি আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণের জন্য স্থানীয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি তিনি বিশেষভাবে অনুরোধ জানান।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, কোনো রাজনৈতিক ব্যক্তিবর্গের নাম ব্যবহার করে যেন কোনো দায়ী ব্যক্তি নিষ্কৃতি না পায়, এ বিষয়ে সচেতন থাকতে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের প্রতি তিনি আহ্বান জানান। শিক্ষামন্ত্রীর অনুরোধের পরিপ্রেক্ষিতে আগামীকাল বেলা ১১টায় বিশ্ববিদ্যালয় আইনশৃঙ্খলাবিষয়ক এক সভা আহ্বান করতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এম নূর আহমদকে নির্দেশ দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. শিরীণ  আখতার। 

১৪ ফেব্রুয়ারি রাত থেকে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে শাখা ছাত্রলীগের একাধিক গ্রুপ দফায় দফায় সংঘর্ষে জড়ায়। সংঘর্ষে জড়ানো গ্রুপগুলো হলো- ছাত্রলীগের বগিভিত্তিক উপগ্রুপ সিক্সটি নাইন, বিজয় ও সিএফসি। 

গত তিন দিনের দফায় দফায় সংঘর্ষে পুলিশসহ বিভিন্ন গ্রুপের অন্তত ৪০ জন কর্মী আহত হয়েছে। সর্বশেষ শুক্রবার বিকাল ৪টার দিকে সিএফসি ও সিক্সটি নাইন গ্রুপের কর্মীদের মধ্যে ফের সংঘর্ষ শুরু হয়। এতে তিন পুলিশ সদস্যসহ ১৫ জন আহত হয়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা