× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বশেমুরবিপ্রবিতে অন-ক্যাম্পাস হাল্ট প্রাইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

প্রকাশ : ১৬ ফেব্রুয়ারি ২০২৪ ২১:১৬ পিএম

আপডেট : ১৬ ফেব্রুয়ারি ২০২৪ ২১:২১ পিএম

বশেমুরবিপ্রবি হাল্ট প্রাইজ-২০২৪ অন-ক্যাম্পাস প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে অতিথি, অংশগ্রহণকারী টিম ও শিক্ষার্থীরা। প্রবা ফটো

বশেমুরবিপ্রবি হাল্ট প্রাইজ-২০২৪ অন-ক্যাম্পাস প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে অতিথি, অংশগ্রহণকারী টিম ও শিক্ষার্থীরা। প্রবা ফটো

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) হাল্ট প্রাইজ-২০২৪ অন-ক্যাম্পাস প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠিত হয়েছে। প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ১০টি টিম। শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ে দিনব্যাপী চলে এই প্রতিযোগিতা অনুষ্ঠান।

অংশগ্রহণকারী টিমগুলো হলো– মার্কেট মাইন্ডস ইনোভেটরস, স্লেয়ার্স, গ্রীন চার্জার, ইকো প্যাড, অ্যাগ্রোকানেক্ট, ক্লিনিফাই, সুপেরিওর, এনি প্রব, টেক ডি, ভিশনারি ভেন্টারস। প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে স্লেয়ার্স টিম। ফার্স্ট রানার্স আপ হয়েছে গ্রীন চার্জার টিম।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ. কিউ. এম. মাহবুব। বিশেষ অতিথি ছিলেন শিক্ষার্থী উপদেষ্টা ড. সরাফত আলী এবং প্রকৌশল অনুষদের ডিন ড. আব্দুল্লাহ আল আসাদ। উপদেষ্টা ছিলেন এআইএস বিভাগের সহকারী অধ্যাপক ফায়েকুজ্জামান মিয়া, মার্কেটিং বিভাগের প্রভাষক আসিফ খালেদ, সিএসই বিভাগের সহকারী অধ্যাপক মরতুজা আহমেদ এবং ফাইন্যান্স ও ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক এস এম মাসুদুর রহমান।

প্রতিযোগিতায় বিচারক ছিলেন ফাইন্যান্স ও ব্যাংকিং বিভাগের প্রভাষক এস. এম. মাসুদুর রহমান, মার্কেটিং বিভাগের প্রভাষক মো. রাহাত তুহিন এবং রবি আজিয়াটা লিমিটেডের বিক্রয় ব্যবস্থাপক তাজমহল হোসেন।

বিচারক রাহাত তুহিন বলেন, সৃষ্টিশীল প্রতিযোগিতায মেধাবিকাশে সহায়তা করে। সৃজনশীলতার পথ প্রদর্শক হিসেবে হাল্ট প্রাইজ ব্যবসায়িক ধারণার প্রতিযোগিতা শিক্ষার্থীদের মধ্যে একটা উদ্ভাবনা সৃষ্টি করেছে। নতুন উদ্যোক্তা সৃষ্টিতে এবং সোনার বাংলাদেশ গড়তে হাল্ট প্রাইজ অগ্রণী ভূমিকা পালন করতে পারে। নতুন উদ্যোক্তাদের মধ্যে এমন প্রতিযোগিতাপূর্ণ অনুষ্ঠানের আয়োজন আরও বেশি করা উচিৎ।

অংশগ্রহণকারী টিম ও বিচারকরা। প্রবা ফটো

বিচারক এস. এম. মাসুদুর রহমান বলেন, আমাদের শিক্ষার্থীরা তাদের ইউনিক আইডিয়াগুলো প্রকাশ করার মাধ্যমে সৃষ্টিশীল মনোভাব তুলে ধরতে পারে হাল্ট প্রাইজের বার্ষিক প্রতিযোগিতার মাধ্যমে। এই প্রতিযোগিতার একজন বিচারক হিসেবে থাকতে পেরে নিজেকে অত্যন্ত সম্মানিত বোধ করছি। আমাদের দেশকে স্মার্ট বাংলাদেশে পরিণত করতে হলে তরুণ প্রজন্মকে উদ্ভাবনী এবং উদ্যোক্তা হতে হবে। হাল্ট প্রাইজের মতো প্রতিযোগিতা শিক্ষার্থীদের সম্পূর্ণ সম্ভাবনায় পৌঁছাতে এবং বিশ্বের পরিবর্তন আনতে সাহায্য করতে পারে।

উপদেষ্টা ফায়েকুজ্জামান মিয়া বলেন, হাল্ট প্রাইজ বিশ্বের বৃহত্তম ব্যবসায়িক প্রতিযোগিতাগুলোর একটি। এই প্রতিযোগিতা উদ্যোক্তাদের ধারণাগুলো বাস্তবায়নে সাহায্য করার জন্য। গত কয়েক বছর ধরে হাল্ট প্রাইজ নতুন উদ্যোক্তা, সৃজনশীল শিক্ষার্থী এবং প্রযুক্তি ব্যবহার করে উদ্ভাবনী সমাধান তৈরি করে এমন তরুণদের অগ্রাধিকার দিয়েছে। হাল্ট প্রাইজ আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য একটি অসাধারণ সুযোগ। এই প্রতিযোগিতায় অংশগ্রহণের মাধ্যমে শিক্ষার্থীরা তাদের উদ্ভাবনী ধারণাগুলো প্রদর্শন ও বিশ্বের বাস্তবিক অভিজ্ঞতা অর্জন করতে পারবে এবং ভবিষ্যতে নিজেরা উদ্যোক্তা হিসেবে বিকশিত হতে পারবে।

বিজয়ী দল স্লেয়ার্সের সদস্য ফাহমিদা বলেন, এই প্রতিযোগিতায় অংশ নেওয়া ছিল আমার ও টিমের জন্য একদম নতুন একটি অভিজ্ঞতা। কীভাবে বিজনেস প্ল্যান করা যায়, ব্রেইন স্ট্রমিং করা, প্রেজেন্টেশন সব কিছু শিখতে পেরেছি। আশা করি আমরা আগামীবার এই প্রতিযোগিতায় আবার অংশ নেব।

বশেমুরবিপ্রবির হাল্ট প্রাইজ-২০২৪ অন-ক্যাম্পাস প্রতিযোগিতায় মিডিয়া পার্টনার ছিল ‘প্রতিদিনের বাংলাদেশ’।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা