× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ভালোবাসা দিবসে বরিশাল বিশ্ববিদ্যালয় সিঙ্গেল কমিটির বিক্ষোভ

প্রবা প্রতিবেদক, বরিশাল

প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:০৩ পিএম

আপডেট : ১৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:৩৯ পিএম

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) ক্যাম্পাসে মিছিল ও বিক্ষোভ সমাবেশ করেছে সিঙ্গেল কমিটির সদস্যরা। প্রবা ফটো

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) ক্যাম্পাসে মিছিল ও বিক্ষোভ সমাবেশ করেছে সিঙ্গেল কমিটির সদস্যরা। প্রবা ফটো

বিশ্ব ভালোবাসা দিবসে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) ক্যাম্পাসে মিছিল ও বিক্ষোভ সমাবেশ করেছে সিঙ্গেল কমিটির সদস্যরা। বুধবার (১৪ ফেব্রুয়ারি) ‘সিঙ্গেল থাকি সুস্থ থাকি ১৪ই ফেব্রুয়ারিকে না বলি’ এই স্লোগানে বিক্ষোভ কর্মসূচি পালন করেন তারা। 

সকাল সাড়ে ১০টায় সিঙ্গেল কমিটি আয়োজিত মিছিলটি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে শুরু হয়ে খেলার মাঠ টিএসসি হয়ে মুক্ত মঞ্চের সামনে শেষ হয়। অংশগ্রহণকারীদের মতে ১৪ ফেব্রুয়ারি যে উদ্দেশ্যে বিশ্ব ভালোবাসা দিবসের সৃষ্টি তা মূলমন্ত্র থেকে অনেক দূরে সরে গেছে। যা তরুণসমাজে তৈরি করেছে বৈষম্য, ক্ষোভ ও বিদ্বেষ। 

বিশ্ববিদ্যালয়ের সিঙ্গেল কমিটির সভাপতি মো. শওকত হোসেন বলেন, আমাদের এই আন্দোলন হচ্ছে অশ্লীলতার বিরুদ্ধে। এই ভালোবাসা শুধু যুগলদের জন্য নয়, এই দিবসে সকলের জন্য ভালোবাসা থাকবে। আমার নিজের জন্য, পরিবারের জন্য, দেশ ও সমাজের জন্য।

সিঙ্গেল কমিটির সাধারণ সম্পাদক মোহাম্মদ রাকিবুল ইসলাম রাসেল বলেন, ভালোবাসার নামে যে বেহায়াপনা ও প্রতারণা হয় এজন্য অনেক শিক্ষার্থী আত্মহত্যা করেন। এই জন্যই আমাদের এই প্রতিরোধ মিছিল।

সাবেক সভাপতি মো. হাসিবুর রহমান বলেন, আমরা একসময় সিঙ্গেল থেকে ডাবল হব কিন্তু বেহায়াপনা ও অশ্লীলতা যেন না থাকে তার জন্যই আমাদের এই প্রচেষ্টা।

তবে এ বিষয়ে মিশ্র প্রতিক্রিয়া কাজ করছে সাধারণ শিক্ষার্থীদের মধ্যে। যদিও চলতি বছর সিঙ্গেল কমিটির দুই সদস্য প্রেমে জড়িয়ে পড়ায় তাদের আজীবন বহিষ্কৃত করার মতো ঘটনাও ঘটেছে। আবার কমিটির শীর্ষ পদের একজনের বিরুদ্ধে প্রেমে জড়িয়ে পড়ার অভিযোগ তুলে দেওয়া হয়েছে কারণ দর্শানোর নোটিস।  

বহিষ্কৃত দুজনের কোনো বক্তব্য পাওয়া না গেলেও কারণ দর্শানো নোটিসের ব্যাপারে সম্পাদকের দাবি, প্রেমবিরোধী কর্মকাণ্ড পরিচালনা করতে গিয়ে নেটিজেনদের আক্রমণের শিকার হয়েছেন তিনি। তদন্ত করে কমিটি তাকে নির্দোষ পেয়েছেন বলেও দাবি তার।

এদিকে মো. শওকত হোসেনকে সভাপতি ও রাকিবুল হাসান রাসেলকে সাধারণ সম্পাদক করে আগামী ১ বছরের জন্য বরিশাল বিশ্ববিদ্যালয়  নবগঠিত সিঙ্গেল কমিটিতে স্থান পেয়েছেন ৯৭ সিঙ্গেল তরুণ তরুণী। 

গত ৫ বছর ধরে বরিশাল বিশ্ববিদ্যালয়ে কর্মকাণ্ড চালিয়ে আসছে সিঙ্গেল কমিটি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা