× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

জাবিতে বসন্তবরণ উৎসব উদযাপন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:৪৩ পিএম

আপডেট : ১৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:৪৫ পিএম

জাবিতে বসন্তবরণ উৎসব উদযাপন করা হয়েছে। প্রবা ফটো

জাবিতে বসন্তবরণ উৎসব উদযাপন করা হয়েছে। প্রবা ফটো

ঋতুরাজ বসন্তকে আগমন জানাতে প্রতিবছরের  মতো এবারও নানা আয়োজন করেছে জাহাঙ্গীরনগর (জাবি) বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। লাল, হলুদ ও শাড়ি পাঞ্জাবি পরে উৎসবে অংশ নিয়েছেন অনেকে।

‘এত যে রঙ, এত যে আলো হাওয়ায় হাওয়ায়, বসন্ত তার আবির মেখে নাম লিখে যায়।’ স্লোগান নিয়ে বসন্তবরণ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগ আয়োজন করে আনন্দ শোভাযাত্রা।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের নতুন কলা ও মানবিক অনুষদ ভবন থেকে আনন্দ শোভাযাত্রা শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।

আনন্দ শোভাযাত্রায় বাংলা বিভাগের সভাপতি অধ্যাপক ড. শামীমা সুলতানা, কবি অধ্যাপক খালেদ হোসাইন, অধ্যাপক  খন্দকার শামীম, ড.তৃপ্তি সরকার, সহযোগী অধ্যাপক এএসএম আবু দায়েন, সুমন সাজ্জাদসহ বিভাগের অন্য শিক্ষক ও শিক্ষার্থীরা অংশ নেন।

অন্যদিকে ‘মাধবীবিতানে বায়ু গন্ধে বিভোল’। স্লোগানকে সামনে নিয়ে বিশ্ববিদ্যালয়ের সপ্তম ছায়ামঞ্চে ‘নবীনবরণ ও বসন্তযাপন’ আয়োজন করে বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউট। অপরদিকে ‘বসন্তের দখিনা হাওয়া লাগুক সবার মনে’ স্লোগান

ধারণ করে বিশ্ববিদ্যালয়ের মহুয়া চত্বরে ‘এক্সপ্লোরার্স’ আয়োজন করে বসন্ত উৎসবের।উৎসবে অন্যান্য আয়োজনের মধ্যে ছিল খেলাধুলা, সঙ্গীত পরিবেশন ইত্যাদি।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের অন্যন্য বিভাগগুলো নানা আয়োজনে বসন্তবরণ উৎসব পালন করছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা