× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মেডিকেলে দেশসেরা সর্বাকে নিয়ে যা জানা গেল

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১১ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:০০ পিএম

আপডেট : ১১ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:৫০ পিএম

এ বছর মেডিকেল ভর্তি পরীক্ষায় সর্বোচ্চ নম্বর পেয়ে প্রথম হয়েছেন তানজিম মুনতাকা সর্বা। সংগৃহীত ফটো

এ বছর মেডিকেল ভর্তি পরীক্ষায় সর্বোচ্চ নম্বর পেয়ে প্রথম হয়েছেন তানজিম মুনতাকা সর্বা। সংগৃহীত ফটো

এ বছর মেডিকেল ভর্তি পরীক্ষায় দেশ সেরা হয়েছেন তানজিম মুনতাকা সর্বা। তিনি সরকারি-বেসরকারি মেডিকেল কলেজে ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় সর্বোচ্চ ৯২ দশমিক ৫ নম্বর পেয়েছেন।

তানজিম মুনতাকা সর্বা এবার প্রথম ভর্তি পরীক্ষায় অংশ নেন। তার গ্রামের বাড়ি কিশোরগঞ্জ। তিনি ২০২১ সালে রাজধানীর ভিকারুন্নিসা নূন স্কুল অ্যান্ড কলেজ থেকে এসএসসি পাস করেন। ২০২৩ সালে হলি ক্রস স্কুল অ্যান্ড কলেজ থেকে উচ্চমাধ্যমিক শেষ করেন সর্বা।

রবিবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে ঘোষিত ফল বিশ্লেষণ করে দেখা যায়– মেডিকেল ভর্তি পরীক্ষায় এবার উত্তীর্ণ হয়েছেন ৪৯ হাজার ৯২৩ জন শিক্ষার্থী। পাসের হার ৪৭ দশমিক ৮৩ শতাংশ। পরীক্ষায় অংশ নিয়েছিলেন ১০৪টি মেডিকেল কলেজের ১১ হাজার ৬৭৫টি আসনের জন্য ১ লাখ ৪ হাজার ৩৭৪ জন ভর্তিচ্ছু। এর মধ্যে ৩৭টি সরকারি মেডিকেল কলেজে মোট আসন ৫ হাজার ৩৮০টি, বেসরকারি পর্যায়ে অনুমোদিত ৬৭টি মেডিকেল কলেজে মোট আসন ৬ হাজার ২৯৫টি।

ফল জানা যাবে যেভাবে

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের তথ্যানুযায়ী– এমবিবিএস ভর্তি পরীক্ষার ফল ঘোষণার পর ওয়েবসাইট থেকে তা জানা যাবে। স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটেও ফল বিষয়ক তথ্য প্রকাশ করা হবে। পাশাপাশি যেসব শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন, তাদের আবেদনের সময় দেওয়া মোবাইল ফোন নম্বরে খুদে বার্তার (এসএমএস) মাধ্যমে ফল জানিয়ে দেওয়া হবে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা