× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নজরুল বিশ্ববিদ্যালয়ে সাংবাদিককে মারধরের ঘটনায় তদন্তে ধীরগতি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

প্রকাশ : ০৮ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:০৮ পিএম

নজরুল বিশ্ববিদ্যালয়ে সাংবাদিককে মারধরের ঘটনায় তদন্তে ধীরগতি

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকেরর উপর হামলার ঘটনার দুই দিন পার হলেও তদন্ত শেষ করতে পারেনি বিশ্ববিদ্যালয়ের তদন্ত কমিটি। 

গত ৫ ফেব্রুয়ারি বিকেলে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতা আবু নাঈম আব্দুল্লাহর অনুসারী ২৫-৩০ জন মিলে বিশ্ববিদ্যালয়ে কর্মরত দুই সাংবাদিকের ওপর অতর্কিত হামলা করে। সাংবাদিক সমিতির সদ্য সাবেক সাধারণ সম্পাদক আহসান হাবীবকে লাইব্রেরির তৃতীয় তলায় ও সভাপতি ফাহাদ বিন সাঈদকে জয়ধ্বনি মঞ্চের সামানে বেধড়ক পেটানো হয়। এ সময় তাদের হাতে লাঠিসোটা ও দেশীয় অস্ত্র ছিল।

সেদিনই বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হলের প্রভোস্ট মাসুম হাওলাদারকে সভাপতি করে প্রক্টর সঞ্জয় কুমার মুখার্জিকে সদস্যসচিব ও ছাত্র উপদেষ্টাকে সদস্য করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। কিন্তু ঘটনার দুই দিন পার হলেও তদন্ত প্রক্রিয়া শেষ করতে পারেনি কমিটি। খোঁজ নিয়ে জানা গেছে, ভুক্তভোগী সাংবাদিকদের ও শিক্ষার্থীদের বক্তব্য নেওয়া ছাড়া তদন্তকার্যে তেমন কোনো অগ্রগতি হয়নি। এতে ভুক্তভোগী ও সাধারণ শিক্ষার্থীদের মধ্যে ক্ষোভ দেখা গেছে। 

এ বিষয়ে তদন্ত কমিটির প্রধান মাসুম হাওলাদার বলেন, পত্রপত্রিকায় যেসকল অপরাধী ও ভুক্তভোগীদের নাম পাওয়া গেছে সবার সাথে কথা বলার চেষ্টা করছি। অনেকে ক্যাম্পাসে নাই। যার কারণে তদন্ত প্রতিবেদন জমা দিতে সময় লাগছে। আমরা এখন সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করছি। যাদের সাথে কথা বলা হয়নি তাদের সাথে কথা বলে আমরা তদন্ত প্রতিবেদন জমা দেব।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা