× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বরিশালে ৪১ জন এইচএসসি পরীক্ষার্থীর বিরুদ্ধে ব্যবস্থা

প্রবা প্রতিবেদক, বরিশাল

প্রকাশ : ১৬ জানুয়ারি ২০২৪ ২০:০৪ পিএম

আপডেট : ১৬ জানুয়ারি ২০২৪ ২০:৩৫ পিএম

বরিশালে ৪১ জন এইচএসসি পরীক্ষার্থীর বিরুদ্ধে ব্যবস্থা

২০২৩ সালের এইচএসসি পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় বরিশাল শিক্ষা বোর্ডের ৪১ জন পরীক্ষার্থীর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। মঙ্গলবার (১৬ জানুয়ারি) এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানিয়েছে বরিশাল শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অরুন কুমার গাইন।

তিনি প্রতিদিনের বাংলাদেশকে জানান, বরিশাল শিক্ষা বোর্ডের শৃঙ্খলা কমিটির ৪০তম সভার সিদ্ধান্ত অনুযায়ী তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। 

অপরাধের ধরন ও প্রকৃতি অনুযায়ী দোষী সাব্যস্ত করে ক খ ও গ শ্রেণিভুক্ত করে শাস্তি দেওয়া হয়েছে। এর মধ্যে ৩৩ জন ক, সাতজন খ এবং একজন গ শ্রেণির শাস্তির আওতায় এসেছে। 

ক শ্রেণিভুক্ত ৩৩ জনের ২০২৩ সালের পরীক্ষা বাতিল করা হয়েছে। রেজিস্ট্রেশনের মেয়াদ থাকলে তারা ২০২৪ সালের পরীক্ষায় অংশ নিতে পারবে। খ শ্রেণিভুক্ত দোষী সাব্যস্ত হওয়া সাতজনের ২০২৩ সালের পরীক্ষা বাতিল করা হয়েছে। তারা ২০২৪ সালের পরীক্ষায়ও অংশগ্রহণ করতে পারবে না। রেজিস্ট্রেশনের মেয়াদ থাকলে তারা ২০২৫ সালের পরীক্ষায় অংশ নিতে পারবে। গ শ্রেণিভুক্ত দোষী সাব্যস্ত একজন পরীক্ষার্থীর ২০২৩ সালের পরীক্ষা বাতিল করা হয়েছে। সে ২০২৪ ও ২০২৫ সালের পরীক্ষায়ও অংশ নিতে পারবে না। রেজিস্ট্রেশনের মেয়াদ থাকলে সে ২০২৬ সালের পরীক্ষায় অংশ নিতে পারবে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা