× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ইস্তাম্বুল ওকান বিশ্ববিদ্যালয় ও জিএমসি স্টাডিজের মধ্যে সমঝোতা স্মারক

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৫ জানুয়ারি ২০২৪ ২৩:৫১ পিএম

আপডেট : ১৫ জানুয়ারি ২০২৪ ২৩:৫৪ পিএম

ইস্তাম্বুল ওকান বিশ্ববিদ্যালয় ও জিএমসি স্টাডিজের মধ্যে সমঝোতা স্মারক অনুষ্ঠিত হয়

ইস্তাম্বুল ওকান বিশ্ববিদ্যালয় ও জিএমসি স্টাডিজের মধ্যে সমঝোতা স্মারক অনুষ্ঠিত হয়

দেশের শিক্ষার্থীদের তুরস্কে উচ্চশিক্ষার সুযোগ সৃষ্টির লক্ষ্যে ইস্তাম্বুল ওকান বিশ্ববিদ্যালয়ের অফিস উদ্বোধনী অনুষ্ঠান আয়োজিত হয়েছে গতকাল (১৪ই জানুয়ারি)। 

ইস্তাম্বুল ওকান বিশ্ববিদ্যালয় ও জিএমসি স্টাডিজের মধ্যে এসময় একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। রাজধানী ঢাকার এক অভিজাত হোটেলে আয়োজিত এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ওমর ফারুক এরকান (পরিচালক, আন্তর্জাতিক অফিস, ইস্তাম্বুল ওকান বিশ্ববিদ্যালয়), মিরাক শাহিন (ব্যবস্থাপক, আন্তর্জাতিক অফিস), মরিয়ম মুন্নি ( কান্ট্রি ম্যানেজার), মো. হাসিম রাব্বি (ব্যবসায় উন্নয়ন ব্যবস্থাপক, ইস্তাম্বুল ওকান বিশ্ববিদ্যালয়), জিএমসি স্টাডিজের পরিচালক আরিফ হাসান চৌধুরী, জিএমসি স্টাডিজের গ্লোবাল ম্যানেজার মো. শরীফ হোসেন। 

ঢাকার গুলশান-১ এর নাভানা টাওয়ারে ইস্তাম্বুল ওকান বিশ্ববিদ্যালয়ের কার্যালয় অবস্থিত। এটি দুই দেশের সাংস্কৃতিক ও একাডেমিক বিষয়গুলো বিনিময়ের কেন্দ্র হিসেবে কাজ করবে।

আন্তর্জাতিক অফিস পরিচালক ওমর ফারুক বলেন, এই অংশীদারত্ব আমাদের শিক্ষার্থীদের জন্য ব্যতিক্রমী শিক্ষার সুযোগ এবং বৈশ্বিক অভিজ্ঞতা প্রদানের প্রতি আমাদের অঙ্গীকারকে নির্দেশ করে। আমি জিএমসি স্টাডিজের শিক্ষাগত উৎকর্ষের প্রতিশ্রুতির জন্য আমার আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছি।

জিএমসি স্টাডিজের ব্যবস্থাপনা পরিচালক আরিফ হাসান চৌধুরী বলেন, জিএমসি স্টাডিজ সর্বদা উচ্চ-মানের শিক্ষাগত সহায়তা প্রদানের জন্য নিবেদিত ছিল এবং এই অংশীদারিত্ব আমাদের ক্রমাগত শ্রেষ্ঠত্বের সাধনার একটি প্রমাণ। ইস্তাম্বুল ওকান বিশ্ববিদ্যালয়ের সঙ্গে একত্রিত হয়ে আমরা একটি উন্নত সমন্বয় তৈরি করার লক্ষ্য রাখি। যা শিক্ষার্থীদের জন্য শিক্ষাগত অভিজ্ঞতা,  জ্ঞানের অগ্রগতি এবং ভবিষ্যতের নেতাদের বিকাশে উল্লেখযোগ্যভাবে অবদান রাখবে।

ইস্তাম্বুল ওকান ইউনিভার্সিটি এবং জিএমসি স্টাডিজের অংশীদারিত্বের লক্ষ্য হল আগামীর  সাংস্কৃতিক সচেতনতা, গবেষণা সহযোগিতা এবং উচ্চশিক্ষার সুযোগ সৃষ্টি করা। সম্ভাব্য শিক্ষার্থীরা বাংলাদেশ অফিস থেকে ব্যাপক সহায়তা পেতে পারে, যার মধ্যে একাডেমিক প্রোগ্রাম, ভর্তি এবং ভিসা পদ্ধতির পরামর্শ রয়েছে। 

ইস্তাম্বুল ওকান ইউনিভার্সিটি এবং বাংলাদেশে জিএমসি স্টাডিজের মধ্যে এই সহযোগিতা পারস্পরিক সম্পর্ক উন্নয়ন, তুরস্কে উচ্চশিক্ষার বিকাশ ঘটাতে এবং সর্বত্র শিক্ষার্থীদের সুযোগ প্রদানের কাজ করে যাবে। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা