× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

প্ল্যাটফর্মস-ঢাবির চুক্তি : অগ্রাধিকার পাবেন চারুকলার শিক্ষার্থীরা

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৯ ডিসেম্বর ২০২৩ ১৩:২০ পিএম

আপডেট : ২৯ ডিসেম্বর ২০২৩ ১৫:১৮ পিএম

প্ল্যাটফর্মস-ঢাবির চুক্তি : অগ্রাধিকার পাবেন চারুকলার শিক্ষার্থীরা

বাংলাদেশের শিল্পাঙ্গনকে আরও এগিয়ে নিতে শিল্পকর্ম প্রদর্শন ও বিকিকিনির ওয়েবসাইট প্ল্যাটফর্মস ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) চারুকলা অনুষদের সঙ্গে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষর করেছে।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) ঢাবির চারুকলা অনুষদে এ চুক্তি স্বাক্ষরিত হয়।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন এবং প্ল্যাটফর্মস ও ইশোর প্রতিষ্ঠাতা রায়ানা হোসেন। এ ছাড়া আরও উপস্থিত ছিলেন প্ল্যাটফর্মস ও চারুকলা বিভাগের অন্য প্রতিনিধিরা।

ঢাবি চারুকলার শিক্ষার্থীরা এ সমঝোতা স্মারকের আওতায় প্ল্যাটফর্মসে নতুন ধরনের অভিজ্ঞতা অর্জন করতে পারবেন। প্ল্যাটফর্মটির উদ্দেশ্য এভাবে বাংলাদেশের শিল্পাঙ্গনকে নতুন উচ্চতা দেওয়া। পাশাপাশি আসছে জানুয়ারি থেকে ডিসেম্বর পর্যন্ত বছরব্যাপী চলা একটি প্রতিযোগিতায় অংশ নেওয়া শিক্ষার্থীদের ১২টি শিল্পকর্ম বাছাই করা হবে। বছর শেষে তাদের এ শিল্পকর্মগুলো ‘সাইলেন্ট অকশন’-এ যাবে। যার মধ্য দিয়ে শিক্ষার্থীরা এ ডিজিটাল প্ল্যাটফর্মে তাদের কাজ উপস্থাপন করার সুযোগ পাবেন।

প্ল্যাটফর্মস ও ঢাবি চারুকলা বিভাগের এ অন্তর্বর্তী চুক্তি বাস্তবায়নের মাধ্যমে শিক্ষার পরিবেশ উন্নত এবং বাংলাদেশের শিল্পাঙ্গন আরও সমৃদ্ধ হবে বলে আশা করা হচ্ছে।

বৈশ্বিক মঞ্চে বাংলাদেশের শৈল্পিক চেতনা তুলে ধরছে প্ল্যাটফর্মস। আমাদের লক্ষ্য সব বাধা অতিক্রম করে প্রত্যেক শিল্পীর কাজ সবার সামনে তুলে ধরা। অন্তর্ভুক্তিমূলক একটি পদ্ধতির মাধ্যমে আমরা বিভিন্ন ধরনের ও বিভিন্ন জায়গা থেকে উঠে আসা শিল্পকে আলোয় নিয়ে আসছি। শিল্পের মানুষকে একত্র করার ক্ষমতা এবং সংখ্যালঘু জনগোষ্ঠীসহ সবার মত প্রকাশের স্বাধীনতায় আমরা বিশ্বাস করি। কঠোর নির্বাচন পদ্ধতির মাধ্যমে শিল্পের বিশুদ্ধতা এবং গুরুত্ব বজায় রাখার ক্ষেত্রে আমরা সচেষ্ট। শিল্প ও সংস্কৃতিকে নতুনভাবে সংজ্ঞায়িত করার, পরিবর্তন সৃষ্টিকারী একটি প্ল্যাটফর্ম গড়ে তোলার এ যাত্রায় আমাদের সঙ্গে যোগ দিন। প্ল্যাটফর্মসে আপনাকে স্বাগত, যেখানে শৈল্পিক প্রতিভা কোনো ধরাবাঁধা নিয়মে আটকে থাকে না।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা