× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের নতুন উপ-উপাচার্য অধ্যাপক ড. আশিক মোসাদ্দিক

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৪ ডিসেম্বর ২০২৩ ২১:৪৮ পিএম

ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের নতুন উপ-উপাচার্য (প্রো-ভিসি) অধ্যাপক ড. আশিক মোসাদ্দিক। ছবি : সংগৃহীত

ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের নতুন উপ-উপাচার্য (প্রো-ভিসি) অধ্যাপক ড. আশিক মোসাদ্দিক। ছবি : সংগৃহীত

ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের নতুন উপ-উপাচার্য (প্রো-ভিসি) হিসেবে যোগ দিয়েছেন অধ্যাপক ড. আশিক মোসাদ্দিক। সোমবার (৪ ডিসেম্বর) তিনি এ পদে যোগদান করেন। এর আগে বিশ্ববিদ্যালয়ের আচার্য রাষ্ট্রপতি বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন-২০১০ অনুসারে চার বছরের জন্য তাকে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য পদে নিয়োগ দান করেন। 

অধ্যাপক ড. আশিক মোসাদ্দিক বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য পদে দায়িত্ব পালন করেছেন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ফার্মেসি বিভাগের প্রথম ব্যাচের শিক্ষার্থী ছিলেন। ১৯৯৩ সালে বি. ফার্ম এবং ১৯৯৪ সালে এম. ফার্ম ডিগ্রি অর্জন করেন। এরপর ১৯৯৮ সালে রাবির ফার্মেসি বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন অধ্যাপক ড. আশিক মোসাদ্দিক। তিনি অস্ট্রেলিয়ার সাউদার্ন ক্রস ইউনিভার্সিটি থেকে ২০০৬ সালে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। পরে ২০০৮ থেকে ২০১০ পর্যন্ত তিনি দক্ষিণ কোরিয়ায় পোস্ট ডক্টোরাল গবেষণা সম্পন্ন করেন। এর মধ্যে অধ্যাপক ড. আশিক ২০১১- ২০১২ সালে ব্র্যাক ইউনিভার্সিটির ফার্মেসি বিভাগের চেয়ারম্যান এবং ২০১৭ সালের থেকে ২০১৯ সাল পর্যন্ত সৌদি আরবের দাম্মাম বিশ্ববিদ্যালয়ের ক্লিনিকাল ফার্মেসি বিভাগে রিসার্চ প্রফেসর হিসেবে দায়িত্ব পালন করেন। 

অধ্যাপক ড. আশিক মোসাদ্দিক ২০১১ সালে ‘উন্নয়নশীল দেশ ও বাংলাদেশ বিজ্ঞান একাডেমি’ থেকে গবেষণায় অবদানের জন্য ‘ইয়াং সায়েন্টিস্ট গোল্ড মেডেল’ অর্জন করেন। ‘ন্যাচারাল প্রডাক্ট’ ও ‘ন্যানো মেডিসিন’ বিশেষজ্ঞ হিসেবে তার ইতোমধ্যেই ১৫০টিরও বেশি গবেষণা প্রবন্ধ আন্তর্জাতিক জার্নালে প্রকাশিত হয়েছে। ‘এলসিভার সায়েন্স’ ও ‘একাডেমিক প্রেস’ তার তিনটি বই প্রকাশ করেছে। অধ্যাপক মোসাদ্দিক ২০২০- ২৩ সাল পর্যন্ত পরপর চারবার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয় ও এলসিভার সায়েন্সের জরিপ অনুসারে বিশ্বের শীর্ষস্থানীয় দুই শতাংশ বিজ্ঞানীর একজন হিসেবে স্বীকৃতি লাভ করেন। এ ছাড়াও তিনি বাংলাদেশ এক্রিডিটেশন কাউন্সিলে ফার্মেসি বিষয়ক কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা