× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

রাবিতে পূর্ণাঙ্গ টিএসসিসি বাস্তবায়নের দাবি

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা

প্রকাশ : ০৪ ডিসেম্বর ২০২৩ ২১:১৬ পিএম

রাবিতে পূর্ণাঙ্গ টিএসসিসি বাস্তবায়নের দাবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) পূর্ণাঙ্গ টিএসসিসি বাস্তবায়নসহ ১১ দফা দাবি জানিয়েছে কেন্দ্রীয় সাংস্কৃতিক জোট। সোমবার (৪ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে এসব দাবি জানানো হয়। দাবিগুলো যৌক্তিক অ্যাখ্যা দিয়ে তা বাস্তবায়নের প্রতিশ্রুতি দেন উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।

এ সময় উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম ও অধ্যাপক হুমায়ুন কবীর, সাংস্কৃতিক জোটের সভাপতি অমিত কুমার দত্ত, জোটভুক্ত সংগঠন বিশ্ববিদ্যালয় উদীচী সংসদের সভাপতি ও ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক গোলাম সারোয়ার, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সহসভাপতি ও নাট্যকলা বিভাগের সহযোগী অধ্যাপক হাসেম উদ্দিন ওরফে সুখন সরকারসহ জোটের অন্য নেতারা উপস্থিত ছিলেন। 

জোটের দাবিগুলো হলো, পূর্ণাঙ্গ টিএসসিসি বাস্তবায়ন সম্পন্ন না হওয়া পর্যন্ত ক্যাম্পাসের সাংস্কৃতিক সংগঠনগুলোকে নাটক এবং সাংস্কৃতিক অনুষ্ঠান করার জন্য বিনা মূল্যে অডিটোরিয়াম ব্যবহার সুবিধাসহ লাইট এবং শব্দ ব্যবহারের অর্থ বরাদ্দ, জাতীয় দিবস পালনের জন্য জোটকে অর্থ বরাদ্দ, সাংস্কৃতিক সংগঠনের জন্য মহড়া কক্ষের ব্যবস্থা, টিএসসিসি কর্মকাণ্ডকে গতিশীল করে বিভাগ ও হলগুলোতে নিয়মিত সাংস্কৃতিক প্রতিযোগিতার ব্যবস্থা, শহীদ মাহবুব হিমেলের স্মৃতিস্তম্ভ নির্মাণ, সাংস্কৃতিক কর্মকণ্ডের সুবিধার্থে সাংস্কৃতিক কর্মীদের অগ্রাধিকার ভিত্তিতে হলে আসন বরাদ্দ ও বৃত্তি প্রদান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় চার নেতার স্মৃতিস্তম্ভ নির্মাণ, ক্যাম্পাসের বিভিন্ন স্থানে মুক্তমঞ্চ নির্মাণ, ক্যাম্পাসের পবিত্র স্থানসমূহে গান-বাজনা বন্ধে ব্যবস্থা গ্রহণ এবং ক্যাম্পাসের শিক্ষক-শিক্ষার্থীর নিরাপত্তা নিশ্চিতে যথাযথ ব্যবস্থা গ্রহণ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা