× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নোবিপ্রবি

দেড় যুগ পর স্থায়ী রেজিস্ট্রার

নোয়াখালী প্রতিবেদক

প্রকাশ : ২৯ নভেম্বর ২০২৩ ২৩:১৬ পিএম

দেড় যুগ পর স্থায়ী রেজিস্ট্রার

প্রথমবারের মতো স্থায়ী রেজিস্ট্রার পেল নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি)। এর আগে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ১৮ বছরে কখনও স্থায়ী রেজিস্ট্রার ছিল না। নিয়োগকৃত স্থায়ী রেজিস্ট্রার হলেন মোহাম্মদ জসীম উদ্দিন।

বুধবার (২৯ নভেম্বর) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. দিদার-উল-আলম। তিনি জানান, সম্প্রতি অনুষ্ঠিত বাছাই বোর্ডের সুপারিশ এবং রিজেন্ট বোর্ডের ৫৯তম সভার সিদ্ধান্ত অনুযায়ী বিশ্ববিদ্যালয়ে স্থায়ী রেজিস্ট্রার পদে নিয়োগ প্রদান করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সমস্যা সমাধানে তিনি কাজ করবেন। 

এর আগে গত মঙ্গলবার দুপুরে দায়িত্ব গ্রহণ করেন মোহাম্মদ জসীম উদ্দিন। যোগদানের পর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন তিনি। এ সময় বিশ্ববিদ্যালয়ের অফিসার্স অ্যাসোসিয়েশনের নেতারাসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। 

বিশ্ববিদ্যালয়টিতে বিভিন্ন সময় খণ্ডকালীন ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার দিয়ে চললেও প্রথম স্থায়ী রেজিস্ট্রার পাওয়ায় আনন্দিত বিশ্ববিদ্যালয়-সংশ্লিষ্টরা। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সমস্যা সমাধানে কাজ করার প্রত্যয় ব্যক্ত করে মোহাম্মদ জসীম উদ্দিন বলেন, ‘আমাকে নোবিপ্রবির রেজিস্ট্রার পদে নিয়োগ দেওয়ায় বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা, বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্যসহ সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। বিশ্বমানের বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তুলতে যা যা করা দরকার প্রশাসনের সবাইকে সঙ্গে নিয়ে সেসব করতে চাই। বিশেষ করে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নোবিপ্রবি সামনের দিকে এগিয়ে যাবে। আশা করি, সবাই সবার জায়গা থেকে সহযোগিতা করবেন।’

মোহাম্মদ জসীম উদ্দিনের পাবলিক বিশ্ববিদ্যালয়ে চাকরির প্রায় দুই দশকের প্রশাসনিক অভিজ্ঞতা রয়েছে। তিনি ২০১২ সালের ১৫ মার্চ নোবিপ্রবিতে ডেপুটি রেজিস্ট্রার পদে যোগদান করেন। তিনি ১ অক্টোবর ২০২১ থেকে ২ ফেব্রুয়ারি ২০২২ পর্যন্ত নোবিপ্রবির রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) পদে দায়িত্ব পালন করেন। এর আগে তিনি কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে সহকারী রেজিস্ট্রার এবং পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শাখা কর্মকর্তা পদে কর্মরত ছিলেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা