× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

খুলনা বিশ্ববিদ্যালয়ে স্মার্ট কর্মসংস্থান মেলা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

প্রকাশ : ২৭ নভেম্বর ২০২৩ ১৮:৫৫ পিএম

স্মার্ট কর্মসংস্থান মেলায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা। প্রবা ফটো

স্মার্ট কর্মসংস্থান মেলায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা। প্রবা ফটো

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের লার্নিং এন্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রকল্পের আওতায় খুলনা বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়ে গেল দিনব্যাপী ‘স্মার্ট কর্মসংস্থান মেলা ২০২৩। মেলায় দেশের প্রথম সারির ২০টিরও বেশি আইসিটি কোম্পানি অংশ নেয়। 

সোমবার (২৭ নভেম্বর) স্মার্ট কর্মসংস্থান মেলা উপলক্ষ্যে সকালে বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক লিয়াকত আলী মিলনায়তনে দক্ষতা উন্নয়ন, উদ্ভাবন এবং তথ্যপ্রযুক্তি বিষয়ক সেমিনার ও আলোচনা অনুষ্ঠিত হয়। আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা। 

উপ-উপাচার্য বলেন, শিক্ষার্থীরা পড়াশোনা শেষ করে চাকরি বা কর্মসংস্থান খোঁজ করে। এই সময়ে তাদেরকে দক্ষ করে তুলতে লার্নিং এন্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রজেক্ট নানা ধরনের প্রশিক্ষণ কর্মসূচি বাস্তবায়ন করছে। যা এই সমস্ত শিক্ষার্থীদের কর্মসংস্থান সৃষ্টিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। 

আলোচনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর অমিত রায় চৌধুরী ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের বাস্তবায়নাধীন লার্নিং এন্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রকল্পের প্রকল্প পরিচালক (উপসচিব) মো. হুমায়ুন কবীরের সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন একই প্রকল্পের উপ-পরিচালক মো. শরিফুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক পরিচালক প্রফেসর মো. শরীফ হাসান লিমন। 

মোটিভেশনাল স্পিকার হিসেবে বক্তব্য রাখেন সিএসই ডিসিপ্লিনের সহযোগী অধ্যাপক শেখ আলমগীর হোসেন। অনুষ্ঠানে উদ্যোক্তাদের পক্ষ থেকে সফলতার গল্প শোনান উম্মে কুলসুম ও রিংকু বৈরাগী। এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ডিসিপ্লিনের শিক্ষক-শিক্ষার্থী, আইসিটি বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তা এবং এ অঞ্চলের তরুণ উদ্যোক্তাবৃন্দ উপস্থিত ছিলেন। 

এর আগে মুক্তমঞ্চ সম্মুখস্থ মাঠে ফিতা কেটে স্মার্ট কর্মসংস্থান মেলার উদ্বোধন করেন উপ-উপাচার্য। উদ্বোধনের পর তিনি অতিথিদের নিয়ে মেলার স্টলগুলো পরিদর্শন করেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা