× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

কুবিতে ১০ টাকায় বই বিতরণ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

প্রকাশ : ২৭ নভেম্বর ২০২৩ ১৮:৫০ পিএম

স্বাধীন চিরকুটের ১০ টাকায় বই বিতরণ অনুষ্ঠানে বই দেখছেন শিক্ষার্থীরা। প্রবা ফটো

স্বাধীন চিরকুটের ১০ টাকায় বই বিতরণ অনুষ্ঠানে বই দেখছেন শিক্ষার্থীরা। প্রবা ফটো

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থীদের মধ্যে ১০ টাকায় বই বিতরণ করেছে ‘স্বাধীন চিরকুট’ নামে একটি সংগঠন। বই বিতরণ অনুষ্ঠানে একজন শিক্ষার্থীকে সর্বোচ্চ একটি বই দেওয়া হয়েছে। সোমবার (২৭ নভেম্বর) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় অনুষদের পাশে বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শক ও নির্দেশনা দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মোহা. হাবিবুর রহমান বই বিতরণ উদ্বোধন করেন।

১০ টাকার বিনিময়ে বই পেয়ে উচ্ছসিত ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের শিক্ষার্থী সীমান্ত বলেন, এখনকার সময়ে ১০ টাকা দিয়ে বই পাওয়া সম্ভব না। সেই জায়গা থেকে স্বাধীন চিরকুট আমাদের এতো অল্প দামে বই পাওয়ার সুযোগ করে দিয়েছে। এতে আমাদের বই পড়ার প্রতি আগ্রহ জন্মাবে।

লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থী খাদিজা খাতুন রূপা বলেন, আমরা অনেকে বই পড়ি না। এতো কম টাকায় বই পাওয়া যায়, আমাদের বই পড়ার প্রতি আগ্রহ তৈরি হবে। আমি বই পেয়ে আনন্দিত। স্বাধীন চিরকুটের এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলে আশা করছি।

স্বাধীন চিরকুটের প্রতিষ্ঠাতা উম্মে সালমা তিন্নি বলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে এই প্রথমবার আমরা বই দিচ্ছি। এখানে এতো বই প্রেমী দেখে খুবই ভালো লাগছে। আমরা আবারও এমন বই বিতরণের চেষ্টা করব। 

বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শক ও নির্দেশনা কার্যালয়ের পরিচালক অধ্যাপক ড. মোহা. হাবিবুর রহমান বলেন, স্বাধীন কুটিরের ১০ টাকায় বই বিতরণের এই আয়োজনটি দারুণ। এর মাধ্যমে শিক্ষার্থীরা বইয়ের দিকে ধাবিত হবে বলে আশা রাখি। বই জ্ঞানের আঁধার। যে যত বই পড়বে সে তত জ্ঞানী হবে। বই পড়ার মাধ্যমেও বিশ্ব ভ্রমণ করা যায়। 

তিনি আরও বলেন, আমাদের উপাচার্য স্যার কোয়ালিটি টিচিং, কোয়ালিটি লার্নিং, কোয়ালিটি রিসার্চ এবং কমিউনিটি এনগেজমেন্টের কথা বলেন। আজকের এই কার্যক্রমের মাধ্যমে কমিউনিটি এনগেজমেন্ট হচ্ছে। যা থেকে শিক্ষার্থীরা উপকৃত হবে বলে আশা করি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা