× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বশেমুরবিপ্রবিতে শীত বরণ উৎসব

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

প্রকাশ : ২৫ নভেম্বর ২০২৩ ২০:৫৩ পিএম

বশেমুরবিপ্রবিতে শীত বরণ উৎসব। প্রবা ফটো

বশেমুরবিপ্রবিতে শীত বরণ উৎসব। প্রবা ফটো

হেমন্তের শেষে শুরু হয়েছে উত্তরের মেরু হাওয়া। আর এরই মাঝে শুরু হয়ে গেছে শীতের ঠাণ্ডা বাতাস। এই ঠাণ্ডা হাওয়াকে প্রথমবারের মত বরণ করে নিয়েছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) নবম ব্যাচ।

শুক্রবার (২৪ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের উদ্যোগে থেকে এই আয়োজন করা হয়। অনুষ্ঠানটির নামকরণ করা হয় ‘উষ্ণতার খোঁজে নবনীতক’। 

গতকাল ‍বিকালে অনুষ্ঠানে বিভিন্ন বিভাগের শতাধিক শিক্ষার্থীদের উপস্থিতিতে শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। পরে রাতে প্রশাসনিক ভবন সংলগ্নে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়। এতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থী কবিতা আবৃত্তি, সংগীত ও নৃত্য পরিবেশন করেন। সাদাকালো, কূপজল, অটিমেস ও অচিন পাখি ব্যান্ড মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করে।

এ সময়ে উপাচার্য অধ্যাপক ড. একিউএম মাহবুব, উপ-উপাচার্য অধ্যাপক ড. সামসুল আলম, ছাত্র উপদেষ্টা ড. মো. শরাফত আলীসহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. একিউএম মাহবুব বলেন, শিক্ষার্থীদের ভিন্নধর্মী এই উৎসব দেশের আবহমানকাল ধরে চলমান সংস্কৃতির কথা মনে করিয়ে দেয়। পড়াশোনার সঙ্গে তাদের দেশীয় সংস্কৃতির প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা বেঁচে থাকুক।

শীত বরণ উৎসব নিয়ে আনন্দ প্রকাশ করে বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগ নবম ব্যাচের শিক্ষার্থী শফিকুর রহমান বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে এই প্রথম নবম ব্যাচ কর্তৃক শীত বরণ উৎসব আয়োজন করা হয়েছে। আমরা সত্যিই খুব আনন্দিত। কেননা, এর আগে কখনো এমন উৎসব নবম ব্যাচ আয়োজন করেনি।’

আনন্দ প্রকাশ করে ইতিহাস বিভাগ নবম ব্যাচের আরেক শিক্ষার্থী নাহিদুল ইসলাম নাহিদ বলেন, ‘শীত বরণ উৎসবটি আয়োজন করতে পেরে আমরা সত্যিই খুব আনন্দিত, পাশাপাশি বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদেরকে দিক নির্দেশনা দিয়ে উৎসাহিত করেছে। আমরা প্রতিবছর এ অনুষ্ঠানটি আয়োজন করব বলে আশা করি।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা