× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

অস্ত্র ধরে ক্যান্টিন ম্যানেজারের কাছে ‘চাঁদা’ দাবি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

প্রকাশ : ২২ নভেম্বর ২০২৩ ০০:৩৭ এএম

আপডেট : ২২ নভেম্বর ২০২৩ ১০:৫২ এএম

অস্ত্র ধরে ক্যান্টিন ম্যানেজারের কাছে ‘চাঁদা’ দাবি

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) কবি কাজী নজরুল ইসলাম হলের ক্যান্টিন ম্যানেজারের গলায় অস্ত্র ঠেকিয়ে চাঁদা দাবির অভিযোগ উঠেছে হল শাখা ছাত্রলীগের বিরুদ্ধে। তবে এই অভিযোগ নাকচ করেছেন ছাত্রলীগ নেতারা। অভিযোগ খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে প্রশাসন। 

এতে বলা হয়েছে, গত বুধবার রাতে সাধারণ সম্পাদক আরিফুর রহমান আরিফ ক্যান্টিনের ম্যানেজার জাহিদকে তার সঙ্গে দেখা করতে বলেন এবং পরদিন রাতে তাকে ২২০ নম্বর কক্ষে (আরিফের রুম) ডেকে নেন। কিছুক্ষণ পর সভপতি সজীব হোসাইন ওই কক্ষে যান। ক্যান্টিনের বাকির খাতা দেখতে দেখতে ম্যানেজারের কাছে ২ লাখ টাকা দাবি করে বসেন তারা। একদিনের ব্যবধানে এ টাকা পরিশোধের জন্য তারা বিভিন্নভাবে হুমকি-ধামকি দিতে থাকেন। উত্তর না পেয়ে ম্যানেজারের গলায় রামদা ধরে হত্যার হুমকি দেন। 

অভিযোগের বিষয়ে সাধারণ সম্পাদক আরিফুর রহমান বলেন, তার সঙ্গে কোন খারাপ আরচণ করা হয়নি। তার ওপর চাঁদাবাজি কিংবা অস্ত্র ধরে ভয়ভীতি দেখানোর প্রশ্নই উঠে না। হলের খাবারের মান খারাপ হচ্ছে এজন্য প্রভোস্ট স্যার আমাদের দায়িত্ব দিয়েছিলেন তাকে বলার জন্য। 

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক হারুণ-অর-রশিদ বলেন, ক্যান্টিন ম্যানেজারের অভিযোগ  পেয়েছি। প্রভোস্ট বিষয়টি আগে দেখবেন। তারপর তিনি ফরওয়ার্ড করে দিলে আমরা সে অনুযায়ী কাজ করব।

এ ব্যাপারে কবি কাজী নজরুল ইসলাম হলের প্রভোস্ট অধ্যাপক ড. কামাল উদ্দিন আহমেদ বলেন, ‘আমি কোন অভিযোগপত্র পাইনি। তবে ঘটনাটি আমি বিশ্ববিদ্যালয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের থেকে শুনেছি। আমরা একশন নেয়ার চেষ্টা করছি।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা