× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

কুবিতে সাংবাদিকতা বিষয়ক বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

প্রকাশ : ১৪ নভেম্বর ২০২৩ ২২:৫৪ পিএম

সাংবাদিকতা বিষয়ক বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালায় যমুনা টেলিভিশনে বিশেষ প্রতিনিধি মোহসীন-উল হাকিম। প্রবা ফটো

সাংবাদিকতা বিষয়ক বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালায় যমুনা টেলিভিশনে বিশেষ প্রতিনিধি মোহসীন-উল হাকিম। প্রবা ফটো

কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের আয়োজনে সাংবাদিকতা বিষয়ক বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৪ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের কনফারেন্স রুমে ৪০ জন সাংবাদিকের অংশগ্রহণে কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

কর্মশালায় প্রশিক্ষক হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের বিভাগীয় প্রধান ও সহকারী অধ্যাপক কাজী এম. আনিছুল ইসলাম ও যমুনা টেলিভিশনে বিশেষ প্রতিনিধি মোহসীন-উল হাকিম। 

কর্মশালা শেষে কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের সভাপতি ইকবাল হাসানের সভাপতিত্বে সনদপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. হুমায়ুন কবির, বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান, বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শক ও নির্দেশনা কার্যালয়ের পরিচালক অধ্যাপক ড. মোহা. হাবিবুর রহমান। অনুষ্ঠান সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক কাতিব হাসান মুরাদ।

প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, যেকোনো কাজ দুইভাবে শেখা যায়। একটা হলো কাজ করতে করতে শেখা, আরেকটা হলো শিক্ষা ও অভিজ্ঞতার সমন্বয়ে শেখা। আজকের এই কর্মশালার মাধ্যমে তোমরা যে শিক্ষা অর্জন করলে তার সঙ্গে পূর্বের অভিজ্ঞতার সংমিশ্রণ ঘটিয়ে আরও দক্ষ হয়ে উঠবে বলে আশা করছি।

কর্মশালার প্রশিক্ষক কাজী এম. আনিছুল ইসলাম বলেন, সাংবাদিকতাকে শক্তি প্রদর্শনের হাতিয়ার হিসেবে ব্যবহার না করে সমাজের সঠিক চিত্র তুলে ধরতে হবে। জনপ্রিয়তার জন্য নয় বরং মানুষের কল্যাণে সাংবাদিকতা করতে হবে।  

কর্মশালার প্রশিক্ষক মোহসীন-উল হাকিম বলেন, যেকোনো পেশা বিশেষ করে সাংবাদিক হওয়ার আগে একজন ভালো মানুষ হতে হবে। একজন সাংবাদিক হিসেবে সর্বদা মানুষের কথা ভাবতে হবে। আমার মাধ্যমে যাতে অন্য কেউ অসম্মানিত না হয়, ক্ষতিগ্রস্ত না হয়, সেটা সর্বদা মাথায় রাখতে হবে।

সনদপত্র বিতরণ অনুষ্ঠান শেষে সংগঠনের সভাপতি ইকবাল হাসান কর্মশালার সমাপ্তি ঘোষণা করেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা