× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মুজিবনগর বিশ্ববিদ্যালয়ের প্রথম উপাচার্য রাবি অধ্যাপক রবিউল ইসলাম

মেহেরপুর প্রতিবেদক

প্রকাশ : ১৩ নভেম্বর ২০২৩ ১৮:৫২ পিএম

অধ্যাপক ড. মো. রবিউল ইসলাম। সংগৃহীত ছবি

অধ্যাপক ড. মো. রবিউল ইসলাম। সংগৃহীত ছবি

মেহেরপুরের মুজিবনগর বিশ্ববিদ্যালয়ে প্রথম উপাচার্য (ভিসি) হিসেবে নিয়োগ পেয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. মো. রবিউল ইসলাম। আগামী চার বছরের জন্য তাকে প্রেষণে নিয়োগে দেওয়া হয়েছে।

সোমবার (১৩ নভেম্বর) এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়।

রাষ্ট্রপতির আদেশে মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগের সিনিয়র সহকারী সচিব শতরূপা তালুকদার ওই প্রজ্ঞাপনে স্বাক্ষর করেছেন।

প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়টির চ্যান্সেলরের অনুমোদনক্রমে মুজিবনগর বিশ্ববিদ্যালয়, মেহেরপুর আইন-২০২৩-এর ১০(১) ধারা অনুসারে অধ্যাপক ড. মো. রবিউল ইসলাম, সমাজকর্ম বিভাগ, রাজশাহী বিশ্ববিদ্যালয়য়ে মুজিবনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে নিয়োগে করা হলো।

নিয়োগের শর্তে বলা হয়, উপাচার্য হিসেবে তার নিয়োগের মেয়াদ যোগদানের তারিখ থেকে চার বছর হবে। তিনি তার বর্তমান পদের সমপরিমাণ বেতন-ভাতাদি প্রাপ্য হবেন। বিধি অনুযায়ী পদসংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন। বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে তিনি সার্বক্ষণিক ক্যাম্পাসে অবস্থান করবেন। রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজেন যে কোনো সময় তার নিয়োগ বাতিল করতে পারবেন বলেও উল্লেখ করা হয়।

অধ্যাপক ড. রবিউল ইসলামের জন্ম ঝিনাইদহ জেলার শৈলকূপা উপজেলায়। তিনি ২০০১ সালে বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগে যোগদান করেন। ২০১৮ সালে তিনি রাবির শহীদ সোহরাওয়ার্দী হলের প্রাধ্যক্ষ হিসেবে নিয়োগ পান।

তিনি দুর্যোগ ও ব্যবস্থাপনায় এশিয়ান ইনস্টিটিউট অব টেকনোলজি থেকে ২০১০ সালে এমএসসি সম্পন্ন করেন। ২০১৫ সালে অস্ট্রেলিয়ার ম্যাকুয়ায়ি ইউনিভার্সিটি থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

২০২২ সালের ২৮ মার্চ দেশের ৫৩তম বিশ্ববিদ্যালয় হিসেবে মুজিবনগর বিশ্ববিদ্যালয়, মেহেরপুরকে অনুমোদন দেয় মন্ত্রীসভা। ২০২৩ সালের ২ ফেব্রুয়ারি সংসদে বিল পাস হয়। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা