× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সব শিক্ষাপ্রতিষ্ঠানে ‘মাদককে না বলুন’ কর্মসূচি পালনের নির্দেশ

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৩ নভেম্বর ২০২৩ ১৬:০৭ পিএম

সব শিক্ষাপ্রতিষ্ঠানে ‘মাদককে না বলুন’ কর্মসূচি পালনের নির্দেশ

মাদকবিরোধী সচেতনতা বাড়াতে দেশের সরকারি-বেসরকারি সব স্কুল ও কলেজে ‘মাদককে না বলুন’ কর্মসূচি পালনের নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। চলতি বছরের শিক্ষাবর্ষ শেষ হওয়ার আগেই এই কর্মসূচি বাস্তবায়ন করতে বলা হয়েছে।

সম্প্রতি মাদকের ভয়াবহ আগ্রাসন রোধে গঠিত এনফোর্সমেন্ট কমিটির ২১ তম সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। এরপর শিক্ষা মন্ত্রণালয় এ কর্মসূচি বাস্তবায়নের জন্য মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ এবং জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের চেয়ারম্যানকে নির্দেশ দেয়।

মন্ত্রণালয়ের উপসচিব মো. গোলাম জাকারিয়া স্বাক্ষরিত এ সংশ্লিষ্ট এক নির্দেশনায় বলা হয়েছে, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে চলতি শিক্ষাবর্ষ শেষ হওয়ার পূর্বেই মাদকবিরোধী গণসচেতনতা সৃষ্টির জন্য ঢাকাসহ সারা দেশে স্ব-স্ব অবস্থানে এক মিনিট দাঁড়িয়ে ‘মাদককে না বলুন’ কর্মসূচি বাস্তবায়ন করতে হবে। এছাড়াও পাঠ্য পুস্তকে মাদকবিরোধী বিষয়ে অন্তর্ভুক্ত করার জন্য জাতীয় পাঠ্যপুস্তক ও কারিকুলাম বোর্ডের সঙ্গে যোগােযোগ অব্যাহত রাখতেও সংশ্লিষ্টদের যোগাযোগ রাখতে বলা হয়েছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা