× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বঙ্গবন্ধুকে ডিগ্রি প্রদান

সমাবর্তন বক্তা প্রধানমন্ত্রীকে ছাত্রলীগের অভিনন্দন

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৯ অক্টোবর ২০২৩ ০০:৪৬ এএম

আপডেট : ২৯ অক্টোবর ২০২৩ ০০:৪৭ এএম

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে মরণোত্তর সম্মানসূচক ডিগ্রি দেওয়ার লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিশেষ সমাবর্তন আজ রবিবার অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে বেলা ১১টায় শুরু হবে এই সমাবর্তন। এ বিশেষ সমাবর্তনে বঙ্গবন্ধুকে মরণোত্তর ‘ডক্টর অব লজ’ ডিগ্রি দেওয়া হবে। এতে সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

এই সমাবর্তন আয়োজন এবং সমাবর্তন বক্তা হওয়ায় প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ। শনিবার (২৮ অক্টোবর) ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে দলের পক্ষ থেকে তাকে অভিনন্দন জানানো হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন। সমাবর্তনে অংশ নেবেন প্রায় ১৯ হাজার শিক্ষক, শিক্ষার্থী, অ্যালামনাই, রেজিস্টার্ড গ্র্যাজুয়েট এবং গণ্যমান্য ব্যক্তি। 

সমাবর্তন শুরুর আগে সকাল ১০টায় কার্জন হল প্রাঙ্গণ থেকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের নেতৃত্বে শোভাযাত্রা নিয়ে বিশ্ববিদ্যালয়ের সিনেট, সিন্ডিকেট ও অ্যাকাডেমিক কাউন্সিলের সদস্য এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা সমাবর্তনস্থলে প্রবেশ করবেন। এরপর বেলা ১১টা থেকে আনুষ্ঠানিকতা শুরু হবে। বঙ্গবন্ধুর পক্ষ থেকে ডিগ্রি গ্রহণ করবেন তার পরিবারের সদস্যরা। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা