× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ইবিতে নবীন শিক্ষার্থীকে নির্যাতনের সত্যতা পেয়েছে তদন্ত কমিটি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০২৩ ১৭:৪২ পিএম

আপডেট : ২৪ সেপ্টেম্বর ২০২৩ ১৮:৩১ পিএম

প্রবা ফটো

প্রবা ফটো

কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের নবীন এক শিক্ষার্থীকে র‍্যাগিংয়ের নামে নির্যাতনের সত্যতা পেয়েছে তদন্ত কমিটি।

রবিবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে উপাচার্যের কার্যালয়ে প্রতিবেদনটি জমা দেন তদন্ত কমিটির আহ্বায়ক ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন সাইফুল ইসলাম।

তদন্ত প্রতিবেদনে ভুক্তভোগী ও অভিযুক্তদের সাক্ষাৎকার এবং তথ্য-উপাত্ত রয়েছে। তদন্ত প্রতিবেদন পরে ছাত্র শৃঙ্খলা সভায় উঠবে। সভা থেকে অভিযুক্তদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত হবে।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয় তদন্ত কমিটির এক সদস্য নাম প্রকাশ না করার শর্তে বলেন, ‘আমরা ভুক্তভোগী ও অভিযুক্তদের সঙ্গে কথা বলেছি। বিভাগের অন্য শিক্ষার্থীদের সঙ্গেও কথা বলেছি। তাতে ভুক্তভোগীর সঙ্গে যে ঘটনা ঘটেছে এর সত্যতা আমরা পেয়েছি। তদন্তে উঠে এসেছে ভুক্তভোগী বিভিন্নভাবে র‍্যাগিংয়ের শিকার হয়েছে। তদন্ত কমিটির সবার স্বাক্ষর সংবলিত ১৬ পৃষ্ঠার একটি তদন্ত প্রতিবেদন জমা দিয়েছি। এ ঘটনায় আটজনের সাক্ষাৎকার নেওয়া হয়েছে।’

গত ৯ সেপ্টেম্বর হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী তাহমিন ওসমানকে র‍্যাগিং ও মানসিকভাবে নির্যাতন করার অভিযোগে ভুক্তভোগী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর অভিযোগ দেন। লিখিত অভিযোগে বলা হয়, পরিচয়পর্ব শেখানোর নামে তাকে কয়েক দফায় বিভিন্নভাবে নির্যাতন করা হয়েছে।
শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা