× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আন্তঃবিশ্ববিদ্যালয় দুর্নীতিবিরোধী বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন জাবি

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০২৩ ২১:৪৪ পিএম

আপডেট : ২৩ সেপ্টেম্বর ২০২৩ ২১:৫৮ পিএম

আন্তঃবিশ্ববিদ্যালয় দুর্নীতিবিরোধী বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন জাবি। প্রবা ফটো

আন্তঃবিশ্ববিদ্যালয় দুর্নীতিবিরোধী বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন জাবি। প্রবা ফটো

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) আয়োজিত আন্তঃবিশ্ববিদ্যালয় দুর্নীতিবিরোধী বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ডিবেট অর্গানাইজেশন (জেইউডিও)। শনিবার (২৩ সেপ্টেম্বর) আয়োজিত এই প্রতিযোগিতায় ফাইনালে রানারআপ হয়েছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ডিবেটিং ক্লাব। 

প্রতিযোগিতায় সেরা বিতার্কিক হয়েছেন বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের ইয়াসিন আরাফাত লিমন এবং ফাইনালের সেরা বিতার্কিক হন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের তাপসী দে প্রাপ্তি। 

সমাপনী অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন টিআইবির নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান। আরও উপস্থিত ছিলেন টিআইবির ফিন্যান্স অ্যান্ড অ্যাডমিন বিভাগের পরিচালক মেহবুব ইলাহী, আউটরিচ অ্যান্ড কমিউনিকেশন বিভাগের পরিচালক শেখ মনজুর-ই-আলম এবং সমন্বয়ক মোহাম্মদ তৌহিদুল ইসলাম। 

ড. ইফতেখারুজ্জামান বলেন, ‘দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলন পরিচালনার ক্ষেত্রে শুরু থেকে তরুণরা ইতিবাচক পরিবর্তনের অনুঘটক হিসেবে টিআইবির সঙ্গে রয়েছেন। তাই তরুণদের উৎকর্ষসাধনে টিআইবি সবসময় গুরুত্ব দিয়ে থাকে। তিন দিনব্যাপী এই বিতর্ক প্রতিযোগিতার মধ্য দিয়ে অংশগ্রহণকারীরা বিভিন্ন অভিজ্ঞতায় সমৃদ্ধ হলেন, যা পরবর্তী বিতর্কের উৎকর্ষসাধনসহ বিভিন্নভাবে কাজে লাগবে। পাশাপাশি আমরা বিশ্বাস করি, এই প্রতিযোগিতার বিভিন্ন রাউন্ডে দুর্নীতি-সুশাসন বিষয়ে বিতর্কের মাধ্যমে দুর্নীতির বিরুদ্ধে বিতার্কিকদের অঙ্গীকার আরও দৃঢ় হয়েছে বলে আমার বিশ্বাস। একই সঙ্গে, দুর্নীতিবিরোধী সমাজ সৃষ্টির পথে এই তারুণ্যই আমাদের নেতৃত্ব দেবে।’ 

ঢাকা, জাহাঙ্গীরনগর, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল বিশ্ববিদ্যালয়, বুয়েট, রুয়েট, চুয়েট, সলিমুল্লাহ মেডিকেল কলেজ, ঢাকা কলেজসহ সারা দেশের মোট ৩২টি দল নিয়ে ২১-২৩ সেপ্টেম্বর আবাসিক বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করে টিআইবি। সাভারের সিসিডিবি হোপ সেন্টারে আয়োজিত বিতর্ক প্রতিযোগিতায় দুর্নীতি, সুশাসন, গণমাধ্যম, অর্থ পাচার, জেন্ডার সমতা বিষয়ে মোট ৮৭টি বিতর্ক অনুষ্ঠিত হয়। অংশ নেন ৯৬ বিতার্কিক। বিতর্ক প্রতিযোগিতার চ্যাম্পিয়ন দলকে ২৫ হাজার টাকা ও রানারআপ দলকে ২০ হাজার টাকা পুরস্কার দেওয়া হয়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা