× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

শরণখোলায় কেন্দ্র থেকে পরীক্ষার্থীর উত্তরপত্র উধাও

শরণখোলা (বাগেরহাট) প্রতিবেদক

প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০২৩ ২১:০০ পিএম

আপডেট : ১২ সেপ্টেম্বর ২০২৩ ২১:২৪ পিএম

শরণখোলায় কেন্দ্র থেকে পরীক্ষার্থীর উত্তরপত্র উধাও

বাগেরহাটের শরণখোলায় কেন্দ্র থেকে তামিম ইকবাল নামের এক এইচএসসি পরীক্ষার্থীর উত্তরপত্র (খাতা) খুঁজে পাওয়া যাচ্ছে না। মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) রায়েন্দা-রাজৈর আলিম মাদ্রাসায় অনুষ্ঠিত এইচএসসি জীববিজ্ঞান পরীক্ষা শেষে ওই পরীক্ষার্থীর উত্তরপত্র না পেয়ে বিপাকে পড়েন তিন কক্ষ পরিদর্শক। এ বিষয়ে পুলিশ ও কলেজ কর্তৃপক্ষ তামিমকে জিজ্ঞাসাবাদ করেছে।

শরণখোলা সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ ও কেন্দ্র সচিব মো. নুরুল আলম ফকির জানান, তার কলেজের শিক্ষার্থী উপজেলার বাংলাবাজার গ্রামের আবু তাহেরের ছেলে তামিম ইকবাল বিজ্ঞান বিভাগ থেকে এ বছর এইচএসসি পরীক্ষা দিচ্ছে। জীববিজ্ঞান পরীক্ষায় ওই কেন্দ্রের ৫ নম্বর কক্ষে ৫৭ জন পরীক্ষার্থী অংশ নেয়। কক্ষ পরিদর্শক হিসেবে দায়িত্বরত ছিলেন মাতৃভাষা ডিগ্রি কলেজের শিক্ষক মাহাফুজুর রহমান, মুক্তিযোদ্ধা মফিজুল হক কৃষি ইনস্টিটিউটের শিক্ষক আবুল হাসেম ও চাঁদনি বিশ্বাস। পরীক্ষা শেষে উত্তরপত্র জমা দিয়ে পরীক্ষার্থীরা কক্ষ থেকে বের হওয়ার পর উত্তরপত্র মেলাতে গিয়ে কক্ষ পরিদর্শকরা একটি খাতা কম পেয়ে বিপাকে পড়েন। পরে হারিয়ে যাওয়া উত্তরপত্রটি তামিম ইকবালের বলে শনাক্ত করেন তারা। 

বিষয়টি জানার সঙ্গে সঙ্গে তিনিসহ অন্য শিক্ষকরা পরীক্ষা কক্ষে গিয়ে পরিদর্শকদের কাছ থেকে বিস্তারিত শোনেন। এরপর পুলিশের সহায়তায় ওই পরীক্ষার্থীকে ডেকে এনে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে সে উত্তরপত্র কক্ষ পরিদর্শকদের কাছে জমা দিয়ে বেরিয়ে গেছে বলে দাবি করে। এ বিষয়ে বিধি অনুযায়ী থানায় সাধারণ ডায়েরি (জিডি) করে বোর্ড কন্ট্রোলারকে অবহিত করা হবে। 

এ বিষয়ে পরীক্ষার্থী তামিম ইকবাল উত্তরপত্র পরীক্ষা শেষে কক্ষ পরিদর্শকদের হাতে দিয়ে বের হয়েছে বলে দাবি করে।

শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইকরাম হোসেন বলেন, পরীক্ষার্থীকে জিজ্ঞাসাবাদে মনে হয়েছে সে উত্তরপত্র জমা দিয়ে কেন্দ্র থেকে বের হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জাহিদুল ইসলাম বলেন, এ বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। বিষয়টি তদন্ত করে বিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা