× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ইবিতে র‌্যাগিং

তদন্তের স্বার্থে তথ্য-প্রমাণ চেয়ে গণবিজ্ঞপ্তি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০২৩ ১৮:১৮ পিএম

তদন্তের স্বার্থে তথ্য-প্রমাণ চেয়ে গণবিজ্ঞপ্তি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের নবীন এক শিক্ষার্থীকে র‌্যাগিংয়ের অভিযোগের বিষয়টি তদন্তের স্বার্থে তথ্য-প্রমাণ চেয়ে উন্মুক্ত গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) তদন্ত কমিটির আহ্বায়ক ও ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. মো. সাইফুল ইসলাম ওই বিজ্ঞপ্তিতে স্বাক্ষর করেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের মো. তাহমিন ওসমান, শিক্ষাবর্ষ ২০২২-২০২৩-এর নিকট থেকে প্রাপ্ত অভিযোগপত্র বিবেচনায় এনে এবং গত ২ সেপ্টেম্বর ওরিয়েন্টেশন ক্লাসের পর ২০২১-২০২২ শিক্ষবর্ষের কিছু সিনিয়র ছাত্র তাহমিন ওসমানের সাথে চরম খারাপ ব্যবহার করে। পরবর্তীতে ৩ সেপ্টেম্বর বিকাল ৩টায় বিশ্ববিদ্যালয়ের জিমনেশিয়ামের সামনে এবং ৫ সেপ্টেম্বর দুপুরে বিশ্ববিদ্যালয়ের জিমনেশিয়ামের পাশে আবার হয়রানি করে। 

উক্ত বিষয়ে সুষ্ঠু তদন্তের স্বার্থে একটি গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হল। উক্ত বিষয়ে কারোর নিকট কোনো তথ্য প্রমাণাদি থাকলে তা লিখিত আকারে সশরীরে নিম্নস্বাক্ষরকারীর অফিসে আগামী ১৭ সেপ্টেম্বর দুপুর ১২টার মধ্যে জমা দেওয়ার জন্য অনুরোধ করা হল। তথ্য প্রদানকারীর পরিচয় গোপন রাখা হবে।

র‌্যাগিংয়ে অভিযুক্তরা হলেন- হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের মিজানুর রহমান ইমন, হিশাম নাজির শুভ, শাহরিয়ার হাসান পূলক ও সালাউদ্দিন সাকিব।  

এছাড়া পৃথক বিজ্ঞপ্তিতে অভিযুক্ত ও ভুক্তভোগীকে অভিযোগের ভিত্তিতে আগামী শনিবার (১৬ সেপ্টেম্বর) নিজস্ব বক্তব্য প্রদান করতে নির্দেশ প্রদান করে ব্যবসায় প্রশাসনের অনুষদ কক্ষে ডেকেছে তদন্ত কমিটি। 

এর আগে, গত শনিবার অফিস টাইমের একদম শেষে ভুক্তভোগী তাহমিন ওসমান বিশ্ববিদ্যালয়ের প্রক্টরে কাছে অভিযোগ দিয়েছেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা