× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

দুই সেকেন্ডে রেকর্ড গড়ে গিনেস বুকে জবি শিক্ষার্থী অংকন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

প্রকাশ : ২৪ আগস্ট ২০২৩ ১২:৩৩ পিএম

আপডেট : ২৪ আগস্ট ২০২৩ ১৬:৪২ পিএম

জাহিদুল ইসলাম অংকন।

জাহিদুল ইসলাম অংকন।

মাত্র ২ দশমিক ৪৭ সেকেন্ডে ৫টি রাবার দাঁড় করিয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লিখিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) নাট্যকলা বিভাগের শিক্ষার্থী জাহিদুল ইসলাম অংকন। গিনেসে এই বিষয়ক আগের রেকর্ডটি ছিল ৩ দশমিক ৬৪ সেকেন্ডের। চলতি মাসে গিনেস কর্তৃপক্ষের কাছ থেকে আনুষ্ঠানিকভাবে নতুন রেকর্ড গড়ার সার্টিফিকেট হাতে পেয়েছেন অংকন।

অংকনের রেকর্ডের বিষয়টি বৃহস্পতিবার (২৪ আগস্ট) সকালে  গিনেজ বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসের ওয়েবসাইটে উল্লেখ করা হয়। আগের দিন বুধবার (২৩ আগস্ট) এটি রেকর্ড হিসেবে অন্তর্ভুক্ত করে প্রতিষ্ঠানটি।

গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডসের ওয়েবসাইটে উল্লেখ করা হয়, ২ দশমিক ৪৭ সেকেন্ডে পাঁচটি রাবার দাঁড় করিয়ে একটির উপরে আরেকটি ফেলে জাহিদুল ইসলাম অংকন নতুন এ রেকর্ডটি গড়েন। গত ১৭ মে তিনি এই রেকর্ডের জন্য অনলাইনে প্রতিষ্ঠানটির কাছে আবেদন করেন। ২৩ আগস্ট ই-মেইলে মাধ্যনে অংকনকে বিষয়টি নিশ্চিত করে প্রতিষ্ঠানটি।

অংকন প্রতিদিনের বাংলাদেশকে বলেন, ‘গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসের মতো সম্মানীয় একটি জায়গায় নিজের নাম লেখাতে পেরে আমি খুবই আনন্দিত। এই রেকর্ডটি আগে মালেশিয়ান এক নাগরিকের ছিল। তার থেকেও কম সময়ে রেকর্ড গড়ে সেটি বাংলাদেশে ছিনিয়ে নিয়ে আসতে সক্ষম হয়েছি। করোনাকালীন অলস সময়ে চিন্তা করেছিলাম নতুন কিছু করার। তখন থেকেই বারবার চেষ্টা করি রেকর্ড করার জন্য। অনেকবার চেষ্টার পরে আমি সফল হয়েছি। আমার বাবা মাকে এই গৌরবময় অর্জন উৎসর্গ করতে চাই।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা