× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

হাবিপ্রবিতে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

প্রকাশ : ২১ আগস্ট ২০২৩ ১৬:৫৩ পিএম

আপডেট : ২১ আগস্ট ২০২৩ ১৭:৩৪ পিএম

‘গ্রেনেড হামলার স্মরণে’ হাজী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালিত হয়েছে। প্রবা ফটো

‘গ্রেনেড হামলার স্মরণে’ হাজী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালিত হয়েছে। প্রবা ফটো

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালিত হয়েছে। ‘২১শে আগস্ট ভয়াবহ গ্রেনেড হামলার’ স্মরণে এই কর্মসূচি পালন করা হয়। 

সোমবার (২১ আগস্ট) সকাল সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম কামরুজ্জামান। 

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘২১ শে আগস্ট জাতীয় জীবনে একটি কালো অধ্যায়। রাজনৈতিক প্রতিহিংসার চরমপন্থি রূপ দেখা যায়, এই গ্রেনেড হামলায়। যে অপশক্তি ১৫ আগস্টে মদদ দিয়েছে সেই শক্তিই ২১ শে আগস্টে গ্রেনেড হামলা ঘটিয়েছিল। বঙ্গবন্ধুর সোনার বাংলায় উগ্রবাদের স্থান নাই। জাতীয় জীবনের শোকগুলোকে শক্তিতে রূপান্তর করে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে আমাদের বদ্ধপরিকর হতে হবে।’ 

২১শে আগস্টের গ্রেনেড হামলায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান হাবিপ্রবির উপাচার্য।

দানেশ ব্লাড ব্যাংক এবং সন্ধানী ব্লাড ব্যাংকের সহযোগিতায় এ আয়োজনে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মামুনুর রশীদ, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. মাহাবুব হোসেন, জনসংযোগ ও প্রকাশনা শাখার পরিচালক অধ্যাপক ড. শ্রীপতি সিকদার।

এ ছাড়া উপস্থিত ছিলেন প্রগতিশীল ও গণতান্ত্রিক শিক্ষক পরিষদের নেতারা, বিভিন্ন অনুষদের ডিন, হল সুপার কাউন্সিলের আহ্বায়ক, প্রক্টর ও ছাত্র পরামর্শ ও নির্দেশনা শাখার শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীরা।

২০০৪ সালের ২১শে আগস্ট আওয়ামী লীগের ঢাকার এক জনসভায় গ্রেনেড হামলা হয়। সে হামলায় ২৪ জন নিহত হন। তৎকালীন বিরোধীদলীয় নেতা শেখ হাসিনাসহ প্রায় ৩০০ লোক আহত হন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা