× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ডুজার বর্ষসেরা রিপোর্টার অ্যাওয়ার্ড পেলেন ৬ সাংবাদিক

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

প্রকাশ : ১০ আগস্ট ২০২৩ ২১:২১ পিএম

আপডেট : ১০ আগস্ট ২০২৩ ২২:০৬ পিএম

টিএসসিতে ডুজার বর্ষসেরা রিপোর্টারের পুরস্কার বিতরণের সময়। প্রবা ফটো

টিএসসিতে ডুজার বর্ষসেরা রিপোর্টারের পুরস্কার বিতরণের সময়। প্রবা ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (ডুজা) ২০২২ সালের বর্ষসেরা রিপোর্টারের পুরস্কার পেয়েছেন ক্যাম্পাসে কর্মরত ছয়জন সাংবাদিক। বৃহস্পতিবার (১০ আগস্ট) বিকালে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) ডুজার বর্ষসেরা রিপোর্টারের পুরস্কার বিতরণ ও দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে বিজয়ীদের হাতে এ সম্মাননা তুলে দেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। 

বাংলা প্রিন্ট, ইংরেজি প্রিন্ট ও অনলাইন এই তিন ক্যাটাগরিতে দুজন করে এই পুরস্কার পান। এ ছাড়া মাসিক ক্যাটাগরিতে আরও সাতজন সাংবাদিক পুরস্কার পান। ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির ‘শহীদ শাহ চিশতী হেলালুর রহমান ট্রাস্ট ফান্ড’ ও ‘মনোয়ার আহমেদ স্মৃতি ট্রাস্ট ফান্ড’ থেকে এই পুরস্কার দেওয়া হয়।

পুরস্কারপ্রাপ্তরা হলেন- বাংলা প্রিন্ট ক্যাটাগরিতে প্রথম আলোর ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিবেদক আসিফ হাওলাদার ও কালবেলার মোতাহার হোসেন, ইংরেজি প্রিন্ট ক্যাটাগরিতে অবজারভারের তাওসিফুল ইসলাম ও নিউ নেশনের মনিরুজ্জামান মনির, অনলাইন ক্যাটাগরিতে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের রাসেল সরকার ও ঢাকা পোস্টের আমজাদ হোসেন হৃদয়। 

অনুষ্ঠানে ‘সাংবাদিকতায় পেশাদারিত্বের সংকট : বাংলাদেশ প্রেক্ষাপট’ শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করেন অনুসন্ধানী সাংবাদিক জুলফিকার আলী মানিক। 

পুরস্কার প্রদানের পর উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, ‘সাংবাদিক সমিতি একটি গণতান্ত্রিক প্রতিষ্ঠান যারা মূল্যবোধ রক্ষায় কাজ করেছে। ক্যাম্পাসে যখন রাজনৈতিক টানাপোড়েন চলে, তখন সকল রাজনৈতিক দলকে এক ছাদের নিচে উপস্থিত করে ভাব বিনিময় করিয়ে থাকে এই সাংবাদিক সমিতি। সাংবাদিকরা যখন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিষয় আমাদের সামনে তুলে ধরেন তখন আমরা সে অনুযায়ী কাজ করে থাকি। সাংবাদিকদের সবসময় ‘ওয়াচডগে’র ভূমিকা রাখতে হয় এবং ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সবাই ওয়াচডগের ভূমিকা পালন করে আসছে।’

এ সময় তিনি সাংবাদিকদের তাদের পেশাগত দায়িত্ব পালনকালে  বিবেক ও জ্ঞানকে দিয়ে পরিচালিত হওয়া, নীতিবোধ, মূল্যবোধ দ্বারা ‘সেল্ফ সেন্সরশিপ’ গঠন করা এবং পেশাদারিত্বের জায়গায় মূল্যবোধ বজায় রেখে কাজ করার আহ্বান ব্যক্ত করেন। 

ডুজার সভাপতি আল সাদী ভূইয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মহিউদ্দিন মুজাহিদ মাহির সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মুহাম্মদ সামাদ, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল। আরো বক্তব্য রাখেন ডুজার প্রধান নির্বাচন কমিশনার বোরহানুল হক সম্রাট, ডুজার সদ্য সাবেক সভাপতি মামুন তুষার, সেক্রেটারি সিরাজুল ইসলাম রুবেল বক্তব্য প্রদান করেন। এসময় অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ছাত্র সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা