× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আর্থিক সহায়তা পাবেন বশেমুরবিপ্রবির অসচ্ছল শিক্ষার্থীরা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

প্রকাশ : ২৭ জুলাই ২০২৩ ১৫:৪০ পিএম

আপডেট : ২৭ জুলাই ২০২৩ ১৬:৫৩ পিএম

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি)

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি)

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) অসচ্ছল শিক্ষার্থীদের জন্য ৫ লাখ ৭৫ হাজার টাকা আর্থিক সহায়তার ঘোষণা দিয়েছে। বুধবার (২৬ জুলাই) বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. শরাফত আলী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের প্রতি বিভাগ থেকে প্রকৃত অসচ্ছল শিক্ষার্থীরা ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের নির্দিষ্ট ফরমে আবেদন করতে পারবেন। আবেদন করতে প্রশাসনিক ভবনের ১০৬ নম্বর কক্ষে সংশ্লিষ্ট বিভাগে যোগাযোগ করতে হবে।

বিশ্ববিদ্যালয়সূত্রে জানা গেছে, শিক্ষার্থীদের আবেদনের পরিপ্রেক্ষিতে মোট ৩৪টি বিভাগ থেকে ৩০ বিভাগের ছয়জন করে শিক্ষার্থীকে সার্বিক বিবেচনা সাপেক্ষে আর্থিক সাহায্য করা হবে। তবে রাষ্ট্রবিজ্ঞান, ইএসডি, ইতিহাস ও কৃষি বিভাগের শিক্ষার্থী বেশি হওয়ায় এ বিভাগগুলো থেকে আটজন শিক্ষার্থীকে এ সাহায্য প্রদান করা হবে। এ ছাড়া বিএনসিসির সদস্যদের মধ্য থেকে মোট ১৫ জনকে এ সহায়তার আওতায় আনা হবে। এ ক্ষেত্রে সাধারণ শিক্ষার্থীদের জন্য প্রতি মাসে ২ হাজার ৫০০ এবং বিএনসিসি ক্যাডেটদের জন্য ৩ হাজার টাকা করে বরাদ্দ করা হয়েছে। মোট বরাদ্দকৃত অর্থের পরিমাণ ৫ লাখ ৭৫ হাজার টাকা।

ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. শরাফত আলী বলেন, আসন্ন সেমিস্টার ফাইনাল পরীক্ষার জন্য এ সহায়তা করা হবে। অন্যান্য বছরের মতো এবারও যেন বিশ্ববিদ্যালয় প্রশাসন শিক্ষার্থীদের বেতন ও সেমিস্টার ফি প্রদানে পাশে থাকতে পারে সে লক্ষ্যে এ উদ্যোগ নেওয়া হয়েছে।

ড. শরাফত আলী বলেন, ‘আমরা আশা করছি এ সহায়তা শিক্ষার্থীদের শিক্ষাজীবনে আরও উন্নতি করতে সাহায্য করবে। আমরা সব সময় শিক্ষার্থীদের পাশে থাকব।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা