× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

রাবির উর্দু বিভাগের সভাপতির বিরুদ্ধে সহকর্মীকে লাঞ্ছিত করার অভিযোগ

রাজশাহী অফিস

প্রকাশ : ২৬ জুলাই ২০২৩ ১৬:১৮ পিএম

আপডেট : ২৬ জুলাই ২০২৩ ১৬:৪৭ পিএম

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উর্দু বিভাগের সভাপতি অধ্যাপক ড. মো. আতাউর রহমানের বিরুদ্ধে শারীরিকভাবে লাঞ্ছিত করার অভিযোগ করেছেন একই বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. সামিউল ইসলাম। মঙ্গলবার (২৫ জুলাই) দুপুরে তিনি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর লিখিত অভিযোগ দেন। 

অভিযোগে উল্লেখ করা হয়, গত ২৫ জুলাই সকাল ৯টায় ২০২২ সালের স্নাতকোত্তর পরীক্ষা কমিটির সভাপতি অধ্যাপক ড. হোছাইন আহমদ কামালীর ব্যক্তিগত চেম্বারে পরীক্ষা কমিটির সভা হওয়ার কথা ছিল। কিন্তু বিভাগীয় সভাপতি অধ্যাপক ড. মো. আতাউর রহমান জোরপূর্বক তার কক্ষে পরীক্ষা কমিটির সভা করাতে চান। পরীক্ষা কমিটির সদস্য না হয়েও সভায় হস্তক্ষেপ করায় পরীক্ষা কমিটির সদস্য ড. মো. সামিউল ইসলাম প্রতিবাদ করেন। তখন বিভাগীয় সভাপতি ধমকের সঙ্গে বলেন, আমি বিভাগের সভাপতি, আমার নির্দেশ, আজকের পরীক্ষা কমিটির সভা আমার উপস্থিতিতে আমার কক্ষেই হতে হবে।

অভিযোগে তিনি আরও বলেন, পরীক্ষা কমিটির সভায় পরীক্ষার প্রশ্নপত্র সংক্রান্ত আলোচনা থাকায় ড. মো. সামিউল ইসলাম বিভাগীয় সভাপতিকে সেখান থেকে চলে যেতে বলেন। এ কথা বলায় বিভাগীয় সভাপতি মো. সামিউল ইসলামের সঙ্গে মারমুখী আচরণ শুরু করেন।  একপর্যায়ে বিভাগের সভাপতি, সামিউল ইসলামকে আক্রমণ করলে তার ডান হাতের আঙুল কেটে যায়। পরে তাকে রাবি মেডিকেল সেন্টারে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

বরাবরই বিভাগীয় সভাপতি অধ্যাপক ড. মো. আতাউর রহমান সহকর্মীদের সঙ্গে এমন অসদাচারণ করে আসছেন বলে ড. মো. সামিউল ইসলাম তার লিখিত আবেদনে দাবি করেন।

ঘটনার সময় উপস্থিত থাকা পরীক্ষা কমিটির সদস্য ও উর্দু বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. মোকাররম হোসেন মন্ডলের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, মঙ্গলবার সকালে আমার উপস্থিতিতে এমন ঘটনা ঘটেছে। বিভাগীয় সভাপতি অধ্যাপক ড. মো. আতাউর রহমান প্রতিনিয়তই সহকর্মীদের সঙ্গে এমন অসদাচরণ করে আসছেন। তিনি পরীক্ষা কমিটির সদস্য না হওয়া সত্ত্বেও পরীক্ষা কমিটির সভায় উপস্থিত হয়ে ড. মো. সামিউল ইসলামের সঙ্গে যে অসৌজন্যমূলক আচরণ করেছেন, তা একজন সহকর্মীর কাছ থেকে মোটেও কাম্য নয়।

তবে অভিযোগের বিষয়ে জানতে চাইলে উর্দু বিভাগের সভাপতি অধ্যাপক ড. মো. আতাউর রহমান বলেন, লিখিত অভিযোগের বিষয়ে আমি কিছুই জানি না। তবে গতকাল স্নাতকোত্তর পরীক্ষা কমিটির একটি সভা ছিল। কমিটির সভাপতি অধ্যাপক ড. হোছাইন আহমদ কামালী আমার কার্যালয়ে সভা করার জন্য আবেদন করেন। আমি সভা করতে দিয়ে বাহিরে চলে যাচ্ছি বললে এটা নিয়ে তর্কবিতর্ক শুরু হয়। একপর্যায়ে ড. মো. সামিউল ইসলাম নিজের হাতে থাকা চায়ের কাপ-পিরিচ টেবিলে আঘাত করেন। এতে কাপ-পিরিচ ভেঙে তার হাত কেটে যায়। আমার আঘাতে তার হাত কাটেনি বরং আমাকে আক্রমণ করতে গিয়ে নিজে নিজেই আঘাত পেয়েছেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা