× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

খুবি শিক্ষার্থীকে মারধরের প্রতিবাদে আড়াই ঘণ্টা সড়ক অবরোধ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

প্রকাশ : ১৪ জুলাই ২০২৩ ২০:০৬ পিএম

আপডেট : ১৪ জুলাই ২০২৩ ২১:৪৯ পিএম

শিক্ষার্থীকে মারধরের প্রতিবাদে খুলনা-সাতক্ষীরা মহাসড়ক অবরোধ করে খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর। প্রবা ফটো

শিক্ষার্থীকে মারধরের প্রতিবাদে খুলনা-সাতক্ষীরা মহাসড়ক অবরোধ করে খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর। প্রবা ফটো

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) এক শিক্ষার্থীকে মারধরের ঘটনায় খুলনা-সাতক্ষীরা মহাসড়ক অবরোধ করে প্রতিবাদ করেছেন শিক্ষার্থীরা। শুক্রবার (১৪ জুলাই) দুপুর ১টার দিকে নগরীর গল্লামারী মোড়ে সড়ক অবরোধ করেন তারা। প্রায় আড়াই ঘণ্টা পর বিশ্ববিদ্যালয় প্রশাসন, পুলিশ ও স্থানীয় জনপ্রতিনিধিদের আশ্বাসে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেন।

শিক্ষার্থীরা জানান, বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী শাফায়েত সাগরের সঙ্গে এক ট্রাকচালকের বাকবিতণ্ডা হয়। একপর্যায়ে ট্রাকচালক ও তার সহযোগী মিলে ওই শিক্ষার্থীকে মারধর করেন। বিষয়টি সমাধানের চেষ্টা করা হলে দুইজন পুলিশ কর্মকর্তা শিক্ষার্থীদের সঙ্গে অসদাচরণ করেন ও মামলার হুমকি দেন।

এ খবর ছড়িয়ে পড়লে বেলা ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা নগরীর গল্লামারি মোড়ে খুলনা-সাতক্ষীরা মহাসড়ক অবরোধ করেন। তারা অভিযুক্ত ট্রাকচালক ও তার সহযোগীকে গ্রেপ্তারসহ দুই পুলিশ কর্মকর্তার শাস্তির দাবি জানান। 

খবর পেয়ে খুলনা মেট্রোপলিটন পুলিশের একাধিক কর্মকর্তা, বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক পরিচালক ও স্থানীয় জনপ্রতিনিধিরা এসে তাদের শান্ত করার চেষ্টা করেন। একপর্যায়ে পুলিশের উপকমিশনার (দক্ষিণ বিভাগ) মোহাম্মদ তাজুল ইসলামের আশ্বাসে বিকাল সাড়ে ৩টায় অবরোধ তুলে নেন শিক্ষার্থীরা।

মোহাম্মদ তাজুল ইসলাম বলেন, ‘এ ঘটনায় ইতিমধ্যে অভিযুক্ত দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া শিক্ষার্থীদের সাথে অসাদচরণ করা দুই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।’


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা