× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

জাবিতে ভর্তি পরীক্ষা শুরু ১৮ জুন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

প্রকাশ : ০৮ জুন ২০২৩ ১৭:৪০ পিএম

আপডেট : ০৮ জুন ২০২৩ ২০:১২ পিএম

জাবিতে ভর্তি পরীক্ষা শুরু ১৮ জুন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার চূড়ান্ত সময়সূচি প্রকাশ করা হয়েছে। আগামী ১৮ থেকে ২৬ জুনের মধ্যে ছয়টি ইউনিট ও একটি ইনস্টিটিউটের অধীনে পরীক্ষা অনুষ্ঠিত হবে। 

বৃহস্পতিবার (৮ জুন) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা পরিচালনা কমিটির সদস্য সচিব ও ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) আবু হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

আবু হাসান বলেন, ’আগের মানবণ্টনেই এবারের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে এবার ছাত্রছাত্রীদের জন্য আলাদা শিফট করা হয়েছে।’ 

প্রকাশিত সময়সূচি অনুযায়ী, ১৮ জুন প্রথম শিফটে ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ), দ্বিতীয় শিফটে সি-১ ইউনিটের (কলা ও মানবিক অনুষদভুক্ত নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ এবং চারুকলা বিভাগ), তৃতীয় থেকে ষষ্ঠ শিফটে সি ইউনিটের (কলা ও মানবিক অনুষদ এবং তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউট) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। 

১৯ জুন প্রথম চার শিফটে বি ইউনিট (সমাজবিজ্ঞান অনুষদ ও আইন অনুষদ) এবং শেষ দুই শিফটে ই ইউনিটের (বিজনেস স্টাডিজ) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরদিন ২০ জুন ছয় শিফটে এ ইউনিটের (গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদ এবং ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি) এবং ২১ ও ২২ জুন পৃথক চার শিফটে ডি ইউনিটের (জীববিজ্ঞান অনুষদ) পরীক্ষা অনুষ্ঠিত হবে। ২৩-২৫ জুন সি-১ ইউনিটে উত্তীর্ণদের ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। 

প্রতিদিন প্রথম শিফটের পরীক্ষা সকাল ৯টা থেকে ১০টা, দ্বিতীয় শিফটের পরীক্ষা ১০টা ২৫ থেকে ১১টা ২৫, তৃতীয় শিফটের পরীক্ষা ১১টা ৫০ থেকে ১২টা ৫০ পর্যন্ত অনুষ্ঠিত হবে। চতুর্থ শিফটের পরীক্ষা ১টা ৫০ থেকে ২টা ৫০, পঞ্চম শিফটের পরীক্ষা বেলা ৩টা ১৫ থেকে বিকাল ৪টা ১৫ এবং ষষ্ঠ শিফটের পরীক্ষা বিকাল ৪টা ৪০ থেকে ৫টা ৪০ পর্যন্ত অনুষ্ঠিত হবে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা