× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ঢাবির বিজ্ঞান ও চারুকলা ইউনিটের ফল প্রকাশ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

প্রকাশ : ০৫ জুন ২০২৩ ১৮:২৬ পিএম

আপডেট : ০৫ জুন ২০২৩ ১৮:৩৮ পিএম

প্রশাসনিক ভবনে আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। প্রবা ফটো

প্রশাসনিক ভবনে আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। প্রবা ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে বিজ্ঞান ও চারুকলা ইউনিটের আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। সোমবার (৫ জুন) দুপুরে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রশাসনিক ভবনের ভার্চুয়াল ক্লাসরুমে এ ফল প্রকাশ করেন।

এ সময় উপস্থিত ছিলেন প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, বিজ্ঞান ইউনিট ভর্তি পরীক্ষার সমন্বয়কারী অধ্যাপক ড. মো. জিল্লুর রহমান, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান, বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষক ও কর্মকর্তারা। 

এ বছর বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষায় এক লাখ ১৭ হাজার ৭৬৩ জন অংশগ্রহণ করেন। তার মধ্যে ভর্তিযোগ্য শিক্ষার্থীর সংখ্যা ১১ হাজার ১০৯ জন। বিজ্ঞান ইউনিটের আসন সংখ্যা এক হাজার ৮৫১টি। 

চারুকলা ইউনিটের ভর্তি পরীক্ষায় চার হাজার ৭২৬ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। তার মধ্যে ভর্তিযোগ্য শিক্ষার্থীর সংখ্যা ২১২ জন। চারুকলা ইউনিটে আসন সংখ্যা ১৩০টি। 

পরীক্ষার বিস্তারিত ফল admission.eis.du.ac.bd ওয়েবসাইটে জানা যাবে। এ ছাড়া টেলিটক, রবি, এয়ারটেল ও বাংলালিংক মোবাইল নম্বর থেকে বিজ্ঞান ইউনিটের জন্য DU SCI ˂roll no˃ এবং চারুকলা ইউনিটের জন্য DU FRT ˂roll no˃ টাইপ করে ১৬৩২১ নম্বরে পাঠালে ফিরতি এসএমএস এ ফল জানা যাবে। 

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের আগামী ১৮ জুন বিকাল ৩টা থেকে ৬ জুলাইয়ের মধ্যে ওয়েবসাইটে বিস্তারিত ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। বিজ্ঞান ইউনিটের বিভিন্ন কোটায় আবেদনকারী উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের কোটার ফরম ৬ জুন থেকে ১৪ জুনের মধ্যে অফিস চলাকালীন আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে। যথাযথভাবে পূরণ করে সময়ের মধ্যে একই অফিসে জমা দিতে হবে। 

চারুকলা ইউনিটের বিভিন্ন কোটায় আবেদনকারী উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের কোটার ফরম ৬ জুন থেকে ১২ জুনের মধ্যে অফিস চলাকালীন সময়ে অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে ওই সময়ের মধ্যে একই অফিসে জমা দিতে হবে। 

ফল নিরীক্ষণের জন্য নির্ধারিত ফি দিয়ে আগামী ৬ জুন থেকে ১২ জুনের মধ্যে বিজ্ঞান ইউনিটের জন্য আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন অফিসে এবং চারুকলা ইউনিটের জন্য চারুকলা অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে। 

গত ১২ মে শুক্রবার বিজ্ঞান ইউনিট এবং ২৯ এপ্রিল শনিবার চারুকলা ইউনিটের আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা