× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

হলে জুনিয়র তোলাকে কেন্দ্র করে মারামারিতে মাথা ফাটল ঢাবি শিক্ষার্থীর

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

প্রকাশ : ০১ জুন ২০২৩ ১৫:৫৬ পিএম

আপডেট : ০১ জুন ২০২৩ ১৬:১২ পিএম

ফাইল ফটো

ফাইল ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) জহুরুল হক হলের অতিরিক্ত টিনশেড বিল্ডিংয়ে জুনিয়র তোলাকে কেন্দ্র করে মারামারির ঘটনা ঘটেছে। এতে শাখা ছাত্রলীগের কর্মীদের মারধরের শিকার হয়ে এক শিক্ষার্থী গুরুতর আহত হয়েছেন। 

বুধবার (৩১ মে) রাতে বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের টিনশেডের ২০ নম্বর কক্ষে এ ঘটনা ঘটে। মারামারিতে আহত ওই শিক্ষার্থীকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। আহত দেলোয়ার হোসাইন বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। 

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, জুনিয়র শিক্ষার্থী তুলে কক্ষ দখলকে কেন্দ্র করে কথা-কাটাকাটির একপর্যায়ে দেলোয়ারের সঙ্গে ছাত্রলীগ কর্মীদের হাতাহাতি হয়। পরে কিল-ঘুসির একপর্যায়ে দেয়ালে ধাক্কা খেয়ে দেলোয়ারের মাথা ফেটে যায় এবং সামনের দাঁত ভেঙে যায়। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে। 

ঘটনায় জড়িত অপর তিন শিক্ষার্থী হলেন- রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বায়েজিদ ইসলাম, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের আব্দুল্লাহ এবং বিজয় একাত্তর হলের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের মিনহাজুল ইসলাম। তারা সবাই ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। 

হলের ২০ নং রুমের সমাজবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী আমানুল্লাহ বলেন, ‘বায়েজিদ বাড়ি থেকে এসে সবাইকে আম দিয়ে খোঁজখবর নিচ্ছিল। এ সময় দেলোয়ার বায়েজিদকে বলে তোকে এতগুলো ফোন দিলাম! তোর সিটে জুনিয়র উঠাব, তুই ফোন রিসিভ করিস না কেন? পরে বায়েজিদ বলে, তুই আমাকে এতগুলো কল দিছিস কেন? জানিস না, আমার নানা মারা গেছে! তুই আমার সিটে জুনিয়র তোলার কে? সেটা করবে সিনিয়র ভাইয়েরা। এ নিয়ে কথা-কাটাকাটি শুরু হলে দেলোয়ার বায়েজিদকে ঘুসি দেয়। একপর্যায়ে দেলোয়ার চেয়ার তুলে বায়েজিদকে মারতে গেলে বায়েজিদ ধাক্কা দিলে তার (দেলোয়ার) মাথা ফেটে যায়। এ সময় পড়ে গিয়ে বেঞ্চের ওপর পড়লে বা দেয়ালে ধাক্কা খেলে তার দাঁতও ভেঙে যায়।’ 

ঘটনার পর ছাত্রলীগের জহুরুল হক হল সভাপতি কামাল উদ্দিন রানা বিষয়টি মীমাংসা করে দেওয়ার আশ্বাস দেন। এ ঘটনায় সবাইকে শান্ত থাকতে বলেন তিনি। 

জহুরুল হক হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. আব্দুর রহিম বলেন, ‘আমি ঘটনা শোনার পর হাউস টিউটরকে ঘটনাস্থলে পাঠিয়েছি। দেলোয়ারের চিকিৎসার ব্যবস্থা করেছি। হলের সুন্দর পরিবেশকে যারা ব্যক্তিগত দ্বন্দ্বের মাধ্যমে নষ্ট করতে চায়, সুষ্ঠু তদন্তের মাধ্যমে তাদের ব্যাপারে ব্যবস্থা নেওয়া হবে। ভবিষ্যতে এমন ঘটনা যেন আর কেউ ঘটাতে না পারে সেজন্য তদন্ত কমিটি করব।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা