× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নজরুল বিশ্ববিদ্যালয়

৬ বছর পর সমাবর্তন আয়োজনের ঘোষণা ভিসির

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

প্রকাশ : ৩১ মে ২০২৩ ১৩:২৮ পিএম

আপডেট : ৩১ মে ২০২৩ ১৪:১২ পিএম

৬ বছর পর সমাবর্তন আয়োজনের ঘোষণা ভিসির

ছয় বছর পর দ্বিতীয় সমাবর্তন আয়োজনের ঘোষণা দিয়েছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) ভাইস চ্যান্সেলর (ভিসি) অধ্যাপক ড. সৌমিত্র শেখর। তিনি জানিয়েছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগেই দ্বিতীয় সমাবর্তনের আয়োজন করা হবে। 

মঙ্গলবার (৩০ মে) রাতে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল হাসান রাকিবের আয়োজনে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও বঙ্গবন্ধু কনসার্ট অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ ঘোষণা দেন। তিনি বলেন, ‘ইতোমধ্যেই আমি মহামান্য রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করেছি। তার কাছ থেকে সম্মতি পেয়েছি। শিক্ষামন্ত্রীর সম্মতি পেয়েছি। আমাদের হাতে খুব বেশি সময় নেই। সমাবর্তন আয়োজনের যে দাপ্তরিক প্রক্রিয়া সেই প্রক্রিয়ার মধ্যেই আমরা এগিয়ে যাব।’

উপাচার্য বলেন, এই সমাবর্তনটি বহুল প্রতীক্ষিত ছিল। কিন্তু এত বড় আয়োজনে লোকবল, মনোবল ও অর্থের যোগান দেওয়া অত্যন্ত কঠিন। আমরা এখন সাহস করতে পারি, আমরা এটি করব। এজন্য সবার সহযোগিতা কামনা করছি। 

কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠানের উদ্বোধন করেনে ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম। প্রধান বক্তা ছিলেন ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটু। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ২৩টি বিভাগের ২৫০ জন মেধাবী শিক্ষার্থীকে সংবর্ধনা দেওয়া হয়। রাতে বঙ্গবন্ধু কনসার্টের মঞ্চ মাতান নজরুল বিশ্ববিদ্যালয়ের সাবেক দুই শিক্ষার্থী কোক স্টুডিও তারকা কানিজ খন্দকার মিতু, অনিমেষ রায় এবং ব্যান্ড দল অ্যাশেজ।

বিশবিদ্যালয়টি প্রতিষ্ঠার ১৭ বছরে সমাবর্তন পেয়েছে মাত্র একটি। ছয় বছর আগে ২০১৭ সালের ১৯ এপ্রিল এটি অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা