× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

গুচ্ছের ‘সি’ ইউনিটের ফল প্রকাশ, পাশের হার ৬৩.৪৬ শতাংশ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

প্রকাশ : ২৯ মে ২০২৩ ২১:৪৪ পিএম

আপডেট : ৩০ মে ২০২৩ ০০:১০ এএম

ফাইল ছবি

ফাইল ছবি

গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের ‘সি’ ইউনিটের (ব্যবসায় শিক্ষা) ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। পরীক্ষায় পাসের হার ৬৩ দশমিক ৪৬ শতাংশ। মোট উর্ত্তীণ হয়েছেন ২৪ হাজার ৩৩৭ জন। প্রথম হয়েছেন নটর ডেম কলজের শিক্ষার্থী মো. রায়হান খান রাজু।

সোমবার (২৯ মে) রাতে গুচ্ছ ভর্তি কমিটির সভা শেষে এই ফলাফল প্রকাশ করা হয়। গুচ্ছ ভর্তি কমিটির যুগ্ম আহ্বায়ক ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. ইমদাদুল হক এসব তথ্য জানিয়েছেন।

ইমদাদুল হক জানান, ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ নিতে আবেদন করেছিলেন ৩৯ হাজার ৮৬৪ জন। পরীক্ষায় অনুপস্থিত ছিলেন ১ হাজার ৫১৩ জন, যা মোট হিসাবে ৩ দশমিক ৮০ শতাংশ। পরীক্ষায় পাস নম্বর ছিল ৩০।  পরীক্ষায় ফেল করেছেন ১৪ হাজার ১৩ জন, যা মোট পরীক্ষার্থীর ৩৬ দশমিক ৫৪ শতাংশ। এ ছাড়া একজন পরীক্ষার্থীর খাতা বাতিল করা হয়েছে। 

তিনি আরও জানান, পরীক্ষায় ৮৫.২৫ নম্বর পেয়ে প্রথম হয়েছেন মো. রায়হান খান রাজু। তিনি নটর ডেম কলেজের শিক্ষার্থী। তার পরীক্ষার কেন্দ্র ছিল জগন্নাথ বিশ্ববিদ্যালয়।

ইমদাদুল হক আরও জানান, ৮৫ নম্বরের উপরে পেয়েছেন মাত্র একজন। ৮০ নম্বরের উপরে পেয়েছেন ১৬ জন, ৭৫ নম্বরের উপরে পেয়েছেন ৮৮ জন, ৭০ নম্বরের উপরে পেয়েছেন ৩৯০ জন, ৬৫ নম্বরের উপরে পেয়েছেন ৯৮৪ জন, ৬০ নম্বরের উপরে পেয়েছেন ২ হাজার ১৯৭ জন, ৫৫ নম্বরের উপরে পেয়েছেন ৪ হাজার ১৬০ জন, ৫০ নম্বরের উপরে পেয়েছেন ৭ হাজার ২১ জন।

গত শনিবার দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত দেশের ১৯টি কেন্দ্রে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা