× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

১০ দফা দাবিতে কবি নজরুল কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

প্রকাশ : ১৭ মে ২০২৩ ০১:১৫ এএম

আপডেট : ১৭ মে ২০২৩ ১২:৪০ পিএম

রাজধানীর কবি নজরুল সরকারি কলেজের হল সংস্কার, কলেজ বাস চালুসহ ১০ দফা দাবিতে বিক্ষোভ করেছেন সাধারণ শিক্ষার্থীরা। প্রবা ফটো

রাজধানীর কবি নজরুল সরকারি কলেজের হল সংস্কার, কলেজ বাস চালুসহ ১০ দফা দাবিতে বিক্ষোভ করেছেন সাধারণ শিক্ষার্থীরা। প্রবা ফটো

রাজধানীর কবি নজরুল সরকারি কলেজের হল সংস্কার, কলেজবাস চালুসহ ১০ দফা দাবিতে বিক্ষোভ করেছেন সাধারণ শিক্ষার্থীরা। মঙ্গলবার (১৬ মে) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত কলেজের মূল ফটকে বিক্ষোভ করেন তারা। এ সময় সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

শিক্ষার্থীদের দাবিগুলো হলোÑ বন্ধ দুটি বাস চালুসহ শিক্ষার্থীদের জন্য পাঁচটি বাস প্রদান, ঝুঁকিপূর্ণ ভবন সংস্কার, আবাসন সুবিধা (হল) নিশ্চিত, শ্রেণিকক্ষ সংকট নিরসন, শৌচাগারগুলো ব্যবহার-উপযোগী করা, শ্রেণিকক্ষে আধুনিক সাউন্ড সিস্টেম, শিক্ষার্থীদের সঙ্গে কলেজ প্রশাসন ও শিক্ষকদের সুন্দর আচরণ করা, হুমকি দেওয়া বন্ধ করা, মাঠ ব্যবহার-উপযোগী করা এবং চিকিৎসাকেন্দ্রে পর্যাপ্ত মেডিসিন থাকতে হবে।

কলেজের ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের আন্দোলনরত শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌস জীম বলেন, কলেজ প্রশাসনের কাছে আমাদের দাবিদাওয়া নিয়ে যাওয়ার পর তারা আমাদের গুরুত্ব দেয়নি। তারা আমাদের সঙ্গে উল্টো খারাপ আচরণ করেছে। পর্যাপ্ত শ্রেণিকক্ষ নেই, বাস নেই, পড়াশোনার পরিবেশ নেই, মেডিকেল সেন্টারে পর্যাপ্ত সুযোগসুবিধা নেই। এই কলেজে ভর্তি হওয়ার পর থেকেই আমরা এসব সমস্যা দেখে আসছি। প্রথম প্রথম কলেজ প্রশাসন আশ্বাস দিলেও আদতে তার কোনো সমাধান হয়নি।

রিদুয়ান ইসলাম নামে আরেক শিক্ষার্থী বলেন, এসব দাবি নিয়ে এর আগে আমরা অধ্যক্ষের কার্যালয়ে গিয়েছি। আমাদের কথা শুনতে হবে, আমাদের দাবি মানতে হবে।

এ সময় শিক্ষার্থীদের দাবির সঙ্গে একাত্মতা পোষণ করে কলেজ শাখা ছাত্রলীগ সভাপতি এম ওয়াসিম রানা বলেন, ‘শিক্ষার্থীদের সব দাবি যৌক্তিক। ছাত্রলীগ সব সময় শিক্ষার্থীদের পাশে ছিল এবং থাকবে।’

কবি নজরুল কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফারুক হাওলাদার বলেন, ছাত্রলীগের প্রধান কাজই শিক্ষার্থীদের পাশে দাঁড়ানো। শিক্ষার্থীরা যেসব দাবি নিয়ে রাস্তায় নেমেছেন এই কলেজের শিক্ষার্থী হিসেবে সেসব দাবি আমারও। শিক্ষার্থীদের দাবি পূরণ হওয়া পর্যন্ত কবি নজরুল কলেজ ছাত্রলীগ শিক্ষার্থীদের পাশে থাকবে।

এ সময় শিক্ষার্থীদের আন্দোলন থামানোর জন্য সড়কে আসেন কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক খালেদা নাসরীন। তিনি শিক্ষার্থীদের বলেন, তোমরা সড়কে ঝামেলা না করে কলেজের ভিতরে আসো। তোমাদের দাবিগুলো আমরা শুনব এবং কীভাবে সমাধান করা যায়, তা নিয়ে একাডেমিক কাউন্সিলে আলোচনা করব।

এ বিষয়ে কবি নজরুল সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক আমেনা বেগমের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি মুঠোফোনে কথা বলতে অস্বীকৃতি জানান এবং সরাসরি দেখা করার কথা জানিয়েছেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা