× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে শান্তির প্রতীক পায়রা নিয়ে মঙ্গল কামনা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

প্রকাশ : ১৪ এপ্রিল ২০২৩ ১৬:৩৩ পিএম

আপডেট : ১৪ এপ্রিল ২০২৩ ১৬:৫৯ পিএম

শান্তির প্রতীক পায়রা নিয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে পালিত হয় মঙ্গল শোভাযাত্রা। প্রবা ফটো

শান্তির প্রতীক পায়রা নিয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে পালিত হয় মঙ্গল শোভাযাত্রা। প্রবা ফটো

বাংলা নববর্ষকে স্বাগত জানিয়ে মঙ্গল শোভাযাত্রা করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা। শুক্রবার (১৪ এপ্রিল) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় অনুষদ ভবনের সামনে থেকে শোভাযাত্রাটি শুরু হয়। এটি পরিবহন চত্বর, শহীদ মিনার হয়ে অমর একুশের পাদদেশে গিয়ে শেষ হয়।

এবারের বর্ষবরণের প্রতিপাদ্য ‘বরিষ ধরা-মাঝে শান্তির বারি’। এটি ধারণ করে শান্তির প্রতীক পায়রা নিয়ে শোভাযাত্রায় অংশ নেন চারুকলার শিক্ষার্থীরা। এতে শোভা পায় আবহমান বাংলার ঐতিহাসিক মৃৎশিল্পের নিদর্শন টেপা পুতুল। সেই সঙ্গে শিক্ষক-শিক্ষার্থীদের হাতে ছিল ব্যানার, ফেস্টুন ও পেঁচা, বাঘ, হাতি, ঘোড়ার আদলে তৈরি করা মুখোশ।

শোভাযাত্রা শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নূরুল আলম বলেন, ‘মঙ্গল শোভাযাত্রা বাঙালির কৃষ্টি ও ঐতিহ্যের অংশ। আমি সবাইকে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানাচ্ছি। নতুন বছরে সবার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি। নববর্ষ সবার জীবনে বয়ে আসুক সুখ ও শান্তি।’  

মঙ্গল শোভাযাত্রায় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপউপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মনজুরুল হক, ট্রেজারার অধ্যাপক ড. রাশেদা আখতার, প্রভোস্ট কমিটির সভাপতি অধ্যাপক নাজমুল হাসান তালুকদার, ছাত্র-শিক্ষক কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. আলমগীর কবীর, চুক্তিভিত্তিক রেজিস্ট্রার রহিমা কানিজ প্রমুখ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা