× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মানারাত ইউনিভার্সিটি ট্রাস্টি বোর্ড ভেঙ্গে দিল সরকার

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৮ সেপ্টেম্বর ২০২২ ২১:০৯ পিএম

আপডেট : ০৮ সেপ্টেম্বর ২০২২ ২১:২৫ পিএম

ফাইল ফটো

ফাইল ফটো

বেসরকারি বিশ্ববিদ্যালয় মানারাত ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ড ভেঙ্গে দিয়েছে সরকার। ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলামকে চেয়ারম্যান মনোনীত করে বিশ্ববিদ্যালয়টির ১৩ সদস্যবিশিষ্ট বোর্ড অব ট্রাস্টিজ (বিওটি) পুনর্গঠন করা হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

মানারাত ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ড বিষয়ে বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) বিকেলে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সভাপতিত্বে এক সভা অনুষ্ঠিত হয়। 

সভায় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, পুনর্গঠিত বোর্ড অব ট্রাস্টিজের সদস্যবৃন্দ, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের ভারপ্রাপ্ত চেয়ারম্যান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, প্রধানমন্ত্রীর কার্যালয়, এনএসআই ও এসবি'র উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং মানারাত বিশ্ববিদ্যালয়ের ভিসি, ট্রেজারার ও রেজিস্ট্রার উপস্থিত ছিলেন।

সভায় জানানো হয়, বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন ২০১০-এর ধারা ৬ (১০) সুস্পষ্ট লংঘন করায় উল্লিখিত আইনের ধারা ৩৫ (৭) অনুযায়ী মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো.আতিকুল ইসলামকে চেয়ারম্যান করে ১৩ সদস্যবিশিষ্ট বোর্ড অব ট্রাস্টিজ পুনর্গঠন করে দিয়েছেন। সভায় মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির স্বাভাবিক শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখার জন্য সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করা হয়।

পুনর্গঠিত বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যানের সভাপতিত্বে প্রথম সভাও অনুষ্ঠিত হয়েছে।

২০০১ সালের ২৮ মে ঢাকার গুলশানে ৭৩ জন শিক্ষার্থী নিয়ে মানারাত ইউনিভার্সিটি যাত্রা শুরু করে। ওয়েবসাইটে দেওয়া তথ্য অনুসারে,  বিশ্ববিদ্যালয়টির ট্রাস্টি বোর্ডের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্বে ছিলেন অধ্যাপক মোহাম্মদ আবদুল্লাহ।

আর্থিক অনিয়ম ও জঙ্গিবাদী রাজনীতির সঙ্গে বিওটির কারও কারও সংশ্লিষ্টতার কারণে মানারাত ইউনিভার্সিটির বিওটি ভেঙ্গে দেওয়া হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। এর আগে সরকার নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়েরও বিওটি পুনর্গঠন করে দিয়েছে।

  

প্রবা/রাই/টিকে

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা