× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

জাবিতে শিক্ষার্থী লাঞ্ছনা ও মারধরে অভিযুক্ত ছাত্রলীগ কর্মীদের শাস্তি দাবি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

প্রকাশ : ০৮ মার্চ ২০২৩ ১১:০১ এএম

আপডেট : ০৮ মার্চ ২০২৩ ১২:১৩ পিএম

ফাইল ফটো

ফাইল ফটো

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী লাঞ্ছনা ও মারধরের ঘটনা ঘটা সত্ত্বেও তা বন্ধে কার্যকর ব্যবস্থা গ্রহণে প্রশাসনের উদাসীনতা ও অক্ষমতায় ক্ষুব্ধ হয়ে অবিলম্বে অপরাধীদের বিচার এবং ক্যাম্পাসে শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিতের দাবি জানিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়ন।

সংগঠনের দপ্তর সম্পাদক মাহমুদুল হাসান হৃদয়ের সই করা বিবৃতিতে মঙ্গলবার (৭ মার্চ) এ দাবি জানানো হয়।

বিবৃতিতে বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সভাপতি ইমতিয়াজ অর্ণব ও সাধারণ সম্পাদক অমর্ত্য রায়কে উদ্ধৃত করে বলা হয়সাম্প্রতিক সময়ে তথ্য-প্রমাণসহ শিক্ষার্থী লাঞ্ছনা ও মারধরের বেশ কিছু অভিযোগ সামনে এলেও বরাবরের মতো বেশিরভাগই থেকে যাচ্ছে পক্ষপাতদুষ্টতার আড়ালে। প্রায় ক্ষেত্রেই অভিযুক্তদের ক্ষমতাসীন ছাত্র সংগঠনের সঙ্গে সংশ্লিষ্টতা বিশ্ববিদ্যালয়ে ক্ষমতাচর্চায় প্রশাসন ও ক্ষমতাসীন ছাত্র সংগঠনের পরিপূরকতাকে ইঙ্গিত করে।

প্রশাসনের নিষ্ক্রিয়তা এবং নির্লিপ্ত অবস্থানের সুযোগে ক্ষমতাসীন ছাত্র সংগঠনের কর্মীরা সাধারণ শিক্ষার্থীদের হয়রানি, লাঞ্ছিত ও মারধর করে ক্যাম্পাসের শান্তি ও নিরাপত্তা বিঘ্নিত করছে। এসব ঘটনায় ক্যাম্পাসের সাধারণ শিক্ষার্থীরা ভয়ে রয়েছে। প্রশাসনের নিষ্ক্রিয়তা সাধারণ শিক্ষার্থীদের ক্যাম্পাসের নিরাপত্তা নিয়ে ভাবিয়ে তুলছে বলেও দাবি করা হয়।

২৮ ফেব্রুয়ারি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের ২০১৯-২০ সেশনের (৪৯ ব্যাচ) শিক্ষার্থী ফেরদৌস হাওলাদারকে বহিরাগত ভেবে মারধর করে ছিনতাইয়ের চেষ্টার অভিযোগ উঠেছে তিন ছাত্রলীগ নেতার বিরুদ্ধে। দ্রুততম সময়ে তদন্ত কমিটির মাধ্যমে ঘটনার নিরপেক্ষ তদন্ত ও দোষীদের দৃষ্টান্তমূলক বিচারের দাবি জানানো হয়।

একই সঙ্গে ক্যাম্পাসের নিরাপত্তায় প্রশাসনকে সজাগ দৃষ্টি রাখার এবং দ্রুততম সময়ে সব ধরনের অপ্রীতিকর ঘটনার যথাযথ ব্যবস্থা গ্রহণ করার দাবি জানায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়ন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা