× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বুটেক্সে ফেস্টিভ্যাল ডি ম্যানিয়ের

সাহিদা আক্তার

প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি ২০২৩ ১৩:৫১ পিএম

আপডেট : ২৭ ফেব্রুয়ারি ২০২৩ ১৫:৪৫ পিএম

শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় ফ্ল্যাশ মব

শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় ফ্ল্যাশ মব

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে (বুটেক্স) টেক্সটাইল ফ্যাশন অ্যান্ড ডিজাইন বিভাগের উদ্যোগে প্রথমবারের মতো অনুষ্ঠিত হয়েছে ফেস্টিভ্যাল ডি ম্যানিয়ের। গত বুধবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে এই ফেস্টিভ্যাল অনুষ্ঠিত হয়। দুপুর ২টায় বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় ফ্ল্যাশ মব। এরপর টেক্সটাইল ফ্যাশন ডিজাইন বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক ড. মাহাবুবর রহমানের সভাপতিত্বে পোশাকশিল্পে ফ্যাশন ডিজাইনের গুরুত্ব নিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. শাহ আলীমুজ্জামান বেলাল। তিনি তার বক্তব্যে বলেন, ফ্যাশন ডিজাইন বিভাগকে এগিয়ে নিতে সবচেয়ে বড় ভূমিকা রাখতে হবে বিভাগের শিক্ষকদের। এ ছাড়া তিনি প্রশাসন থেকে সব ধরনের সহযোগিতা করার আশ্বাস দেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হ্যামস গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার শফিকুর রহমান, বিবিয়ানার প্রতিষ্ঠাতা ও প্রধান ডিজাইনার লিপি খন্দকার, আরিয়ান নিট কম্পোজিট লি.-এর ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার সেলিম রেজা, সাউথ ওয়েস্ট নিটিং লি.-এর ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার শামীম রহমান, কোয়েস্ট টেক্স সলিউশনের পরিচালক এবং সিইও তৌহিদুল ইসলাম কাকন। এ ছাড়া আরও বক্তব্য রাখেন এই প্রোগ্রামের সহযোগী প্রযোজনা প্রতিষ্ঠান আর্ক্রোমা বাংলাদেশ লিমিটেডের কান্ট্রি হেড ইঞ্জিনিয়ার সৈয়দ মোহাম্মদ ইসমাইল।

বিকাল ৫টায় অতিথিবৃন্দ বুটেক্সের নবনির্মিত বঙ্গবন্ধু ভবনের ১০ তলায় ফ্যাশন ডিজাইন বিভাগ ভ্রমণ করেন, যেখানে শিক্ষার্থীদের কোর্স ওয়ার্কগুলো প্রদর্শনীর ব্যবস্থা করা হয় এবং একটা ডিজাইনের চিন্তার শুরু থেকে পোশাকে সেই চিন্তার প্রতিফলন ফুটিয়ে তোলার বিষয়টি প্রদর্শনীর মাধ্যমে দর্শনার্থীদের দেখানো হয়।

সন্ধ্যা ৬টায় বিভাগের শিক্ষার্থীদের নিজস্ব ডিজাইনের ৬টি থিমের ৩০টি ড্রেস ও মডেল নিয়ে ফ্যাশন শোর আয়োজন করা হয় এবং প্রোগ্রাম শেষে বুটেক্স ফ্যাশন ক্লাব নামে ফ্যাশন ডিজাইন বিভাগের নতুন ক্লাবের যাত্রা শুরু করে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা