× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মতিঝিল মডেল স্কুল অ্যান্ড কলেজে একাদশ শ্রেণীতে ভর্তির আবেদন চলছে

শিক্ষাঙ্গন ডেস্ক

প্রকাশ : ১১ ডিসেম্বর ২০২২ ১৭:৩০ পিএম

আপডেট : ১১ ডিসেম্বর ২০২২ ১৭:৪৪ পিএম

মতিঝিল মডেল স্কুল অ্যান্ড কলেজে একাদশ শ্রেণীতে ভর্তির আবেদন চলছে

মতিঝিল মডেল স্কুল অ্যান্ড কলেজে ২০২২-২৩ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ছাত্রী ভর্তির আবেদন গত ৮ ডিসেম্বর শুরু হয়েছে। অনলাইনে ভর্তির এ আবেদন চলবে আগামী ১৫ ডিসেম্বর (বৃহস্পতিবার) পর্যন্ত।  

ভর্তির জন্য নির্বাচিত শিক্ষার্থীদের ফল প্রকাশ করা হবে আগামী ৩১ ডিসেম্বর (শনিবার) রাত ৮টায়। বিজ্ঞান শাখায় আবেদনের ন্যূনতম যোগ্যতা হচ্ছে জিপিএ ৪.০০ নির্ধারণ করা হয়েছে। ব্যবসায় শাখায় জিপিএ ৩.০০ এবং মানবিক শাখায় আবেদনের ন্যূনতম যোগ্যতা জিপিএ ২.০০  নির্ধারণ করা হয়েছে। অনলাইনে আবেদনর জন্য ওয়েবসাইট: www.xiclassadmission.gov.bd লগ ইন করুন।  

ঐতিহ্যবাহী মতিঝিল মডেল স্কুল অ্যান্ড কলেজ রাজধানী ঢাকার মতিঝিল থানাধীন, মতিঝিল কলোনিতে ১৯৮০ সালে প্রতিষ্ঠিত। পরবর্তীতে ১৯৯৫ সালে মূল স্কুলের পাশাপাশি শাখা স্কুল প্রতিষ্ঠিত হয়, যা বর্তমানে বাসাবোতে স্বভূমিতে কার্যক্রম পরিচালনা করছে। প্রতিষ্ঠার পর থেকেই প্রতিষ্ঠানটি সন্তোষজনক ফলাফল অর্জন করছে। ১৯৮২ সালে প্রতিষ্ঠানটি ঢাকা বোর্ডে শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে স্বীকৃতি লাভ করে। ১৯৯৪ সাল থেকে কলেজ শাখার কার্যক্রম শুরু হয় এবং বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা শাখায় ছাত্রী ভর্তি শুরু হয়। 

মতিঝিল মডেল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ড. মুন্সী শরীফ-উজজামান বলেন, আমাদের এ প্রতিষ্ঠানে প্রায় ১২ হাজার শিক্ষার্থী, ২১৬ জন অভিজ্ঞ শিক্ষক এবং ৮৯ জন কর্মকর্তা-কর্মচারী রয়েছে। প্রতিষ্ঠানটিতে বিজ্ঞান শাখার ব্যবহারিক কার্যক্রম পরিচালনার জন্য পদার্থ, রসায়ন ও জীববিজ্ঞানের পৃথক পৃথক আধুনিক বিজ্ঞানাগার (ল্যাব) রয়েছে।' 

প্রতিষ্ঠানের সভাপতি আব্দুল মতিন ভূঞা বলেন, ‘একটি জাতির প্রথম শর্ত হচ্ছে সুশিক্ষিত জনগোষ্ঠী। আলোকিত মানুষ গড়ার ক্ষেত্রে একটি ভালো শিক্ষাপ্রতিষ্ঠান গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। সেক্ষেত্রে মতিঝিল মডেল স্কুল অ্যান্ড কলেজ দীর্ঘদিন সে ভূমিকা পালন করে যাচ্ছে।’ কলেজ ইনচার্জ মাসুদা আহমেদ বলেন, আমরা চাই আমাদের শিক্ষার্থীরা দেশ ও জাতির কল্যাণে নিজেদের উৎসর্গ করবে। আন্তর্জাতিক পর্যায়ের বিভিন্ন ক্ষেত্রে নেতৃত্ব দেবে। 

এ ছাড়াও প্রতিষ্ঠানের ফিন্যান্স, ব্যাংকিং ও বীমা বিষয়ের প্রভাষক ও ঢাকা শিক্ষা বোর্ডের প্রধান বোর্ড পরীক্ষক সৈয়দা শায়লা ইসলাম বলেন, 'আমাদের এ শিক্ষাপ্রতিষ্ঠানটি অত্যন্ত দক্ষ ও অভিজ্ঞ শিক্ষকমণ্ডলী দ্বারা পরিচালিত হয়। যুগোপযোগী ও মানসম্পন্ন শিক্ষা প্রদান আমাদের প্রথম প্রতিশ্রুতি।’ প্রতিষ্ঠানটিতে শিক্ষার্থীদের দক্ষ হিসেবে গড়ে তুলতে একাধিক আইসিটি ল্যাব, মাল্টিমিডিয়া শ্রেণিকক্ষ, সমৃদ্ধ লাইব্রেরি, ক্লোজ সার্কিট ক্যামেরা, হাইভোল্টেজ জেনারেটর এবং সুপরিসর লিফটসহ বিভিন্ন সুযোগ সুবিধা বিদ্যমান রয়েছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা