× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

জবি সাহিত্য সংসদের নেতৃত্বে আলিমুল-সিরাজুল

জবি সংবাদদাতা

প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০২২ ০০:৪৬ এএম

আপডেট : ০৩ ডিসেম্বর ২০২২ ১০:৫১ এএম

জবি সাহিত্য সংসদের নতুন সভাপতি আলিমুল ইসলাম ও সাধারণ সম্পাদক মো. সিরাজুল ইসলাম

জবি সাহিত্য সংসদের নতুন সভাপতি আলিমুল ইসলাম ও সাধারণ সম্পাদক মো. সিরাজুল ইসলাম

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) সাহিত্য সংসদের ২০২২-২৩ কার্যনির্বাহী পরিষদের নতুন কমিটি গঠন করা হয়েছে। সভাপতির দায়িত্ব পেয়েছেন ১৩তম ব্যাচের আলিমুল ইসলাম আর সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে একই ব্যাচের মো. সিরাজুল ইসলামকে।

শুক্রবার (২ ডিসেম্বর) রাতে সংসদের মডারেটরদের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ কমিটি ঘোষণা করা হয়।

কমিটিতে সহসভাপতি হিসেবে মিনহাজুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক আছিয়া খাতুন, দপ্তর সম্পাদক শেখ শাহরিয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক উম্মে হানি ও সোহাগ কুমার ঘোষ, সাংস্কৃতিক সম্পাদক উম্মে তাহমিনা জারিফ মিশু, সাহিত্য সম্পাদক রিদুয়ান ইসলাম, প্রকাশনা সম্পাদক তারিক হাসান, অর্থ সম্পাদক মেহেদী হাসান দায়িত্ব পেয়েছেন।

এ ছাড়া পাঠচক্র সম্পাদক হিসেবে শিউলি আক্তার, পাঠাগার সম্পাদক মোশফিকুর রহমান ইমন,  কার্যকরী সদস্য হিসেবে অনুপম মল্লিক আদিত্য, মো. মেহেদী হাসান ও ইউছুব ওসমান দায়িত্ব পেয়েছেন।

নবনির্বাচিত সভাপতি আলিমুল ইসলাম বলেন, ‘বিশ্ববিদ্যালয় একটি মুক্তচর্চার স্থান। সাহিত্য হলো মুক্তচর্চার অন্যতম মাধ্যম। সংগঠনের নেতৃবৃন্দ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুক্তচর্চায় সংযুক্ত করে ভালো লেখক ও পাঠক তৈরিতে কাজ করে যাবে। আশা করি বাংলা সাহিত্যকে সমৃদ্ধ করতে এটি ভূমিকা রাখবে।’

জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাহিত্য সংসদ ২০১৯ সালে যাত্রার পর থেকে শিক্ষার্থীদের সাহিত্যচর্চায় উদ্বুদ্ধ করে আসছে। বিভিন্ন সময় তারা সাহিত্যচর্চামূলক বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করে আসছে। সম্প্রতি সংগঠনটি বিশ্ববিদ্যালয়ের নিবন্ধন পেয়েছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা