× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

শহীদস্মৃতি বিদ্যাপীঠ

ফেল করা ১৩ পরীক্ষার্থীর ১২ জনই পেল জিপিএ-৫

নেত্রকোণা সংবাদদাতা

প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০২২ ০০:১৭ এএম

আপডেট : ০৩ ডিসেম্বর ২০২২ ১২:৫১ পিএম

ফেল করা ১৩ পরীক্ষার্থীর ১২ জনই পেল জিপিএ-৫

এসএসসি পরীক্ষায় ফেল করা নেত্রকোণার কেন্দুয়া উপজেলার কুতুবপুরের শহীদস্মৃতি বিদ্যাপীঠের ১৩ শিক্ষার্থীর সবাই উত্তীর্ণ হয়েছে। জিপিএ-৫ পেয়েছে ১২ জন। ফলাফল পুনর্নিরীক্ষণের আবেদনের পর  নতুন এ ফল প্রকাশ করা হয়েছে।

শহীদস্মৃতি বিদ্যাপীঠের প্রধান শিক্ষক আসাদুজ্জামান প্রতিদিনের বাংলাদেশকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ২০০৬ সালে প্রয়াত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদ এ বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেন।প্রতিষ্ঠার পর থেকেই জেএসসি ও এসএসসি পরীক্ষায় প্রতি বছর উল্লেখযোগ্যসংখ্যক শিক্ষার্থী জিপিএ-৫সহ শতভাগ উত্তীর্ণ হয়ে আসছিল। এ বছরও বিদ্যালয়টির ৭২ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় পাশের ঈশ্বরগঞ্জ উপজেলার আঠারবাড়ী মহিমচন্দ্র উচ্চবিদ্যালয় কেন্দ্রে অংশ নেয়। কিন্তু ফল প্রকাশের পর দেখা যায়, ৭২ জন ফলপ্রার্থীর মধ্যে ৩৫ জন জিপিএ-৫সহ ৫৯ জন উত্তীর্ণ হয়। বাকি ১৩ জন ফলপ্রার্থীসহ একই হলে পরীক্ষা দেওয়া আরও ৩৯ জন গণিতে ফেল করে।

তিনি আরও জানান, বিষয়টি রহস্যজনক মনে হলে ফলাফল পুনর্নিরীক্ষণের জন্য ময়মনসিংহ মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান বরাবর আবেদন করেন কেন্দ্র সচিব আবদুল মতিন। শুক্রবার (২ ডিসেম্বর) শিক্ষা বোর্ড তাদের ওয়েবসাইটে ফেল করা শিক্ষার্থীদের সংশোধিত ফল প্রকাশ করে। এতে দেখা যায়, শহীদস্মৃতি বিদ্যাপীঠের ফেল করা ১৩ জনের সবাই উত্তীর্ণ হয়েছে। জিপিএ-৫ পেয়েছে ১২ জন।

আসাদুজ্জামান বলেন, ‘১৩ জন গণিতে ফেল করার পর বুঝতে পেরেছিলাম কিছু একটা ভুল হয়েছে। যাই হোক, অবশেষে আজ পুনরায় রেজাল্ট পেলাম। গণিতে ফেল করা ১৩ জনের সবাই উত্তীর্ণ হয়েছে এবং ১২ জনই জিপিএ-৫ পেয়েছে। এখন আমাদের ফল শতভাগ পাস এবং মোট ৭২ জনের মধ্যে জিপিএ পেয়েছে ৪৭ জন।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা